ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিএনপিতে পদ, আওয়ামী লীগের দুই নেতা বহিষ্কার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৩
বিএনপিতে পদ, আওয়ামী লীগের দুই নেতা বহিষ্কার

বরিশাল: ইউনিয়ন বিএনপির ঘোষিত কমিটিতে দুই আওয়ামী লীগ নেতার পদ থাকায় তাদের আওয়ামী লীগ থেকে বহিস্কার করা হয়েছে।

রোববার (২৭ আগস্ট) উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুনীল কুমার বাড়ৈ ও সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন সেরনিয়াবাত স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জানা গেছে, গত ২৩ আগস্ট রাজিহার, বাকাল, গৈলা ও রত্নপুর ইউনিয়ন বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। উপজেলা বিএনপির আহ্বায়ক কবির হোসেন তালুকদার ও সদস্য সচিব মোল্লা বশির আহম্মেদ পান্না স্বাক্ষরিত ঘোষিত ওই কমিটি অনুমোদন করেন তারা।

আহ্বায়ক কমিটিতে গৈলা ইউনিয়নের ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি মনির তালুকদারকে ইউনিয়ন বিএনপির ২৪ নম্বর সদস্য ও রত্নপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের আওয়ামী লীগ নেতা সাবেক ইউপি সদস্য সুরেশ বিশ্বাসকে ১৪ নম্বর যুগ্ম সম্পাদক পদে রাখা হয়।

বিএনপির কমিটি ঘোষণার পরপরই সমালোচনার ঝড় শুরু হয়। ২৩ আগস্ট বিএনপির ঘোষিত কমিটি প্রত্যাখ্যান করে ২৬ আগস্ট ওই দুই আওয়ামী লীগ নেতা বিষয়টিকে ষড়যন্ত্র আখ্যা দিয়ে বিবৃতি দেন।

কিন্তু উপজেলা আওয়ামী লীগ বিষয়টি পর্যলোচনা করে বিএনপির কমিটিতে নাম থাকা এই দুই আওয়ামী লীগ নেতাকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেন। মূলত দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে তাদের দল থেকে সাময়িক ভাবে বহিষ্কার করা হয়।

বহিষ্কৃত আওয়ামী লীগ নেতা মনির তালুকদার ও সুরেশ বিশ্বাস বলেন, আমরা পারিবারিকভাবেই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। বিএনপির কমিটিতে আমাদের নাম ষড়যন্ত্রমূলকভাবে দেওয়া হয়েছে। এ ঘটনার পরপরই বিবৃতির মাধ্যমে প্রতিবাদ ও নিন্দা জানিয়েছি। এরপরও কি কারণে আমাদেরকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে তা আমাদের জানা নেই।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুনীল কুমার বাড়ৈ বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাদের দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৩
এমএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ