ঢাকা, সোমবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

রাজনীতি

নাটক সাজিয়ে গায়েবি মামলা দেওয়া হচ্ছে: প্রিন্স

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৩
নাটক সাজিয়ে গায়েবি মামলা দেওয়া হচ্ছে: প্রিন্স

ময়মনসিংহ: নাটক সাজিয়ে থানায় থানায় গায়েবি মামলা দায়ের করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।  

তিনি বলেন, পহেলা সেপ্টেম্বর বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ছিল, সেই প্রতিষ্ঠাবার্ষিকী আমরা পালন করার চেষ্টা করেছি।

এদিন ময়মনসিংহের হালুয়াঘাট, ধোবাউড়া, তারাকান্দা, ফুলপুরসহ বিভিন্ন স্থানে তাণ্ডব চালানো হয়েছে। আমি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।  

শনিবার (২ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৫টায় ময়মনসিংহ নগরীর হরিকিশোর রায় রোডস্থ বিএনপি কার্যালয়ে দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এমরান সালেহ প্রিন্স বলেন, গতরাতে (শুক্রবার) নাটক সাজিয়ে গায়েবি মামলা দায়ের করা হয়েছে, অবিলম্বে এসব মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি। ইতোমধ্যে জেলা উত্তর বিএনপির সদস্য হানিফ মো. শাকেল উল্লাহ, বিএনপি নেতা হারুন অর রশিদ, কেন্দ্রীয় যুবদলের বিভাগীয় সহ-সভাপতি খন্দকার মাসুদুল হক ও ফুলপুর, তারাকান্দাসহ বিভিন্ন এলাকা থেকে বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তার করা হয়েছে। বাড়ি বাড়ি অভিযান চালানো হচ্ছে। আমরা এই দমন নিপীড়নের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।  

সেই সঙ্গে লাগামহীন গ্রেপ্তার-নিপীড়নের কারণে উদ্বুদ্ধ কোনো পরিস্থিতির সৃষ্টি হলে সরকারকেই এর দায় দায়িত্ব বহন করতে হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।  

প্রিন্স আরও বলেন, বিএনপি জনগণের মনের কথা বলে। আর এ কারণেই দলের প্রতিষ্ঠাতা রাষ্ট্রপতি জিয়াউর রহমান বলেছিলেন জনগণই সকল ক্ষমতার উৎস। কিন্তু আওয়ামী লীগ জনগণের ক্ষমতায়নে ভয় পায়। তারা দমন নিপীড়ন চালিয়ে ক্ষমতায় টিকে থাকতে চায়। তারা মুখে বলে জনগণ তাদের সঙ্গে আছে, তাই যদি হয় সাহস থাকলে নিরপেক্ষ নির্বাচনের চ্যালেঞ্জ গ্রহণ করুন। বিগত ২০১৪ ও ১৮ সালের মতো আর কোনো নয়ছয় মার্কা নির্বাচন করতে দেওয়া হবে না।  

এ সময় দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে এই বিএনপি নেতা আরও বলেন, গত ১৫ বছর অত্যাচার, নির্যাতন সহ্য করে টিকে আছেন, ফিনিক্স পাথির মতো আবার জেগে উঠেছেন, আপনাদেরকে স্যালুট। আস্থা রাখুন বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের ওপর। অচিরেই নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হবে।  

আলোচনা সভায় মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক একেএম শফিকুল ইসলামের সভাপতিত্বে যুগ্ম আহ্বায়ক অধ্যাপক শেখ আমজাদ আলীর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ, যুগ্ম আহ্বায়ক অ্যাড. এমএ হান্নান খান, একেএম মাহাবুবুল আলম, শামীম আজাদ, লিটন আকন্দ, কায়কোবাদ মামুন, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাড. নূরুল হক, উত্তর জেলা বিএনপির সদস্য হাফেজ আজিজুল হক প্রমুখ।  

এর আগে মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদের নেতৃত্বে দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে একটি বর্ণাঢ্য র‌্যালি নগরীর বাগানবাড়ী মোড় থেকে শুরু হয়ে দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়। এতে মহানগর বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।  

বাংলাদেশ সময়: ১০৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২৩
এসএএইচ  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ