ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

খালেদা-তারেক থাকলে বিএনপি ক্ষমতায় আসতে পারবে না: হানিফ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২৩
খালেদা-তারেক থাকলে বিএনপি ক্ষমতায় আসতে পারবে না: হানিফ ছবি: জিএম মুজিবুর

ঢাকা: বিএনপিতে খালেদা জিয়া ও তার সন্তান তারেক রহমান থাকলে দলটি ক্ষমতায় আসতে পারবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ। শনিবার (৯ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

হানিফ বলেন, ২০১৪ সালের নির্বাচনের আগে আমি বলেছিলাম ২০২৯ সালের আগে বিএনপি ক্ষমতায় আসতে পারবে কিনা তা ভেবে দেখতে আপনাদের। আর আজকে এখানে দাঁড়িয়ে বিএনপি নেতাদের বলে যাই, যতদিন দুর্নীতিবাজ, সন্ত্রাসী তারেক রহমান এই দলের নেতৃত্বে থাকবে এবং সাজাপ্রাপ্ত বেগম খালেদা জিয়া এই দলে থাকবে ততদিন বিএনপি ক্ষমতায় আসতে পারবে না।

তিনি বলেন, বিএনপি রাজপথের আন্দোলনে ব্যর্থ হয়ে বিদেশি শক্তির ওপর ভর করেছিল। সেখানেও ব্যর্থ হয়েছে। আন্দোলন আন্দোলন খেলা বন্ধ করেন। ষড়যন্ত্রের মেঘ কেটে যাচ্ছে। আবার সূর্যের আলো দেখা যাচ্ছে। বিএনপির সব ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে। আগামী নির্বাচনেও শেখ হাসিনার নেতৃত্বে ক্ষমতা এসে দেশকে এগিয়ে নিয়ে যাবে। সেই লক্ষ্যে আপনারা সবাই প্রস্তুত থাকুন।

বিএনপি মহাসচিবকে উদ্দেশ করে হানিফ আরও বলেন, মির্জা ফখরুল সাহেব অহেতুক আপনার কর্মীদের মিথ্যা আশ্বাস দিয়ে বিপদের মুখে ফেলে দিতে চান। আপনারা সন্ত্রাসের পথ বেছে নিয়েছেন। ফখরুল সাহেব আগুন নিয়ে খেলতে যাবেন না, সন্ত্রাসী দিয়ে দেশে অস্থিতিশীল করার চেষ্টা করেন সেটাকে কীভাবে কঠোরভাবে দমন করতে হয় আওয়ামী লীগ জানে। অহেতুক নেতাকর্মীদের বিপদের মুখে ঠেলে দেবেন না, আগামী ২০ বছরেও বিএনপি ক্ষমতায় যেতে পারবে না।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২৩
এনবি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।