ঢাকা, সোমবার, ১৬ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

রাজনীতি

খালেদা জিয়ার শয্যাপাশে কোকোর স্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩
খালেদা জিয়ার শয্যাপাশে কোকোর স্ত্রী ফাইল ছবি

ঢাকা: বিএনপি চেয়ারপারসন ও শাশুড়ি খালেদা জিয়াকে দেখতে হাসপাতালে গেছেন তার ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথি।  

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে প্রবেশ করেন তিনি।

বর্তমানে হাসপাতালে খালেদা জিয়ার শয্যাপাশেই রয়েছেন সিঁথি। হাসপাতাল সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে শাশুড়ির শারীরিক অবস্থার খোঁজখবর নেওয়ার জন্য বৃহস্পতিবার দুপুরে লন্ডন থেকে ঢাকায় আসেন সিঁথি।  

বিএনপির একটি সূত্র জানায়, দুপুর একটায় তিনি হজরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। এরপর বনানী ডিওএইচএসে মায়ের বাসায় যান। সেখান থেকে খালেদা জিয়াকে দেখার জন্য এভারকেয়ার হাসপাতালে যান তিনি।  

সিঁথির ঢাকায় আগমনের বিষয়ে জানতে চাইলে বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বলেন, ‘আমি শুনেছি তিনি এসেছেন। তার সঙ্গে আমার কোনো যোগাযোগ হয়নি। ’

এর আগে গত মার্চে খালেদা জিয়াকে দেখতে ঢাকায় এসেছিলেন শর্মিলা রহমান সিঁথি। তারও আগে খালেদা জিয়া গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে দেখার জন্য ২০২১ সালের ২৫ অক্টোবর ঢাকায় আসেন শর্মিলা রহমান। কিছুদিন পর প্রয়াত কোকোর বড় মেয়ে জাহিয়া রহমানও ঢাকায় আসেন।  

২০১৫ সালের ২৪ জানুয়ারি মালয়েশিয়ায় স্বামী আরাফাত রহমান কোকো মারা যাওয়ার পর লন্ডনে চলে যান সিঁথি। দুই মেয়েকে নিয়ে সেখানেই থাকেন তিনি। খালেদা জিয়ার বড় ছেলে ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও পরিবারসহ লন্ডনে অবস্থান করছেন।

শারীরিক নানা জটিলতা নিয়ে গত ৯ আগস্ট হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া। এরপর থেকে সেখানেই চিকিৎসাধীন রয়েছেন।  

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া লিভার সিরোসিস, আর্থ্রাইটিস, রক্তচাপ, ডায়াবেটিস, কিডনি, হৃদযন্ত্রে জটিলতা, ফুসফুস, চোখ ও দাঁতের নানা সমস্যায় ভুগছেন। এছাড়া তার মেরুদণ্ড, হাত ও হাঁটুতে বাতের সমস্যাসহ আরও কিছু শারীরিক জটিলতা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩
টিএ/এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।