ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পাকিস্তানিরা যেটি করতে পারেনি, আ. লীগ সরকার সেটি করেছে: গণফোরাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২৩
পাকিস্তানিরা যেটি করতে পারেনি, আ. লীগ সরকার সেটি করেছে: গণফোরাম

ঢাকা: গণফোরামের একাংশের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেছেন, পাকিস্তানিরা যেটি করতে পারেনি, এ আওয়ামী লীগ সরকার সেটি করেছে। এরা পাকিস্তানিদের প্রেতাত্মা।

এ সরকার আমাদের রক্ত চুষে মারতে চায়, সে স্বপ্ন আমরা বাস্তবায়িত হতে দেব না। আসুন আমরা ঐক্যবদ্ধ হয়ে এ সরকারের পতন অনিবার্য করি।

অবৈধ সরকারের পদত্যাগ ও পার্লামেন্ট বিলুপ্ত, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি তথা চলমান যুগপৎ ধারায় বৃহত্তর গণ-আন্দোলনের ১ দফা দাবি আদায়ে শনিবার (২৩ সেপ্টেম্বর) বিকেল ৪টায় গণফোরাম চত্বরে গণসমাবেশ করে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি। সেখানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, আওয়ামী দুঃশাসনের বাজার ব্যবস্থা জনগণের জন্য শুভঙ্করের ফাঁকি। সরকার প্রধান মানুষের নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি নিয়ে তামাশা করেন। এ তামাশার জবাব জনগণ আওয়ামী সরকারকে দেবে। উন্নয়নের জোয়ারে আমরা ভেসে যাচ্ছি, একটু বৃষ্টিপাত হলেই ঢাকা-চট্টগ্রাম-খুলনার জনগণ উন্নয়নের জোয়ারে ভাসে। জনগণের উপর এতো অন্যায়-অত্যাচার, অবিচার কোন সরকারই করেনি। সরকার নিজের ব্যর্থতা আড়াল করতে অকারণে টাকা ছাপিয়ে জনগণের টাকার মান কমিয়ে দিচ্ছে। এত লুণ্ঠন করছে এ আওয়ামী লীগ ডাকাতগোষ্ঠী। ডাকাতগোষ্ঠীকে সরিয়ে জনগণের নির্বাচিত প্রতিনিধি রাষ্ট্র পরিচালনা করবে। ওরা আমাদের ভাতে মারবে, পানিতে মারবে, রোগ-শোকে মারবে।

গণসমাবেশের সভাপতির বক্তব্যে বাংলাদেশ পিপলস পার্টির কো-চেয়ারম্যান পারভিন নাছের খান ভাসানী বলেন- প্রধানমন্ত্রী আপনার বাবা রাষ্ট্র পরিচালনায় ব্যর্থ ছিলেন আপনিও রাষ্ট্র পরিচালনায় ব্যর্থ। সিন্ডিকেট করে জনসাধারণকে শোষণ করাই আপনাদের কাজ। আজ সাধারণ মানুষ চরম কষ্টে দিনযাপন করছে আর আপনি গণভবনে বসে ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকার স্বপ্ন দেখেন! সাহস থাকলে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিন, জনগণ উপযুক্ত জবাব দেবে।

বিশেষ অতিথির বক্তব্যে গণফোরাম নির্বাহী সভাপতি অ্যাডভোকেট এ.কে.এম. জগলুল হায়দার আফ্রিক বলেন- বিচার বিভাগকে ধ্বংস করে ক্ষমতা কুক্ষিগত করার পাঁয়তারা আওয়ামী লীগ সরকারের পুরোনো খেলা। কোনো স্বাধীন দেশে কেউই বলতে পারে না দম্ভভরে যে, প্রধান বিচারপতিকেও নামিয়ে দিয়েছিলাম! এটিই প্রমাণ করে বিচার বিভাগকে জিম্মি করে রেখেছে আওয়ামী লীগ সরকার।

বাংলাদেশ পিপলস পার্টির মহাসচিব মো. আব্দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী বলেছিলেন আমেরিকা যাবেন না আবার জো বাইডেনের সঙ্গে সেলফি তুলে ভাইরাল করেন, জনগণকে বোঝান জো বাইডেন ম্যানেজ হয়ে গেছেন! জনগণ কি দেখলো? আমেরিকা ভিসা নীতি প্রয়োগ করা শুরু করেছে। অবৈধ সরকারকে শুধু দেশের জনগণ না আন্তর্জাতিক বিশ্বও চায় না। দক্ষিণের মেয়র বৃষ্টির পানি সরাতে পারে না, ডেঙ্গু প্রতিরোধ করতে পারে না তবে সাবেক বিচারপতিকে সরিয়ে ফেলতে পারে আর হুমকি দিতে পারে ঢাকায় ঢুকতে দেবে না! একজন আইনজীবী হয়ে অসাংবিধানিক কথা কীভাবে বলে? অনির্বাচিত, রাতের ভোটের সরকারের অংশ হিসেবে এ ধরনের কথা বলতেই পারে। তবে জনগণ আর এ সরকারকে চায় না, অবিলম্বে পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করার জন্য আহ্বান জানান মহাসচিব মো. আব্দুল কাদের।

আরও বক্তব্য রাখেন গণফোরাম সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদানী, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, ছাত্র সম্পাদক অ্যাডভোকেট সানজিদ রহমান শুভ, কেন্দ্রীয় কমিটির সদস্য আজম রুপু, কামাল উদ্দিন সুমন, ফারুক হোসেন সহ কেন্দ্রীয় ও মহানগরের নেতারা।

বাংলাদেশ পিপলস পার্টির প্রেসিডিয়াম মেম্বার মো. আতিকুর রহমান, হারুন অর রশিদ, সহ সাংগঠনিক সম্পাদক মো. জসিম সরদারসহ কেন্দ্রীয় ও মহানগরের নেতারা।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২৩
এমকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।