ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

জনগণ জেগেছে, এখন শুধু সময়ের অপেক্ষা: আযম খান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২৩
জনগণ জেগেছে, এখন শুধু সময়ের অপেক্ষা: আযম খান

ঢাকা: বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আযম খান বলেছেন, জনগণ জেগে উঠেছে, এখন শুধু সময়ের অপেক্ষা। গণতন্ত্রের জন্য আমরা রক্ত দিচ্ছি প্রতিদিন, প্রাণ দিচ্ছি প্রতিদিন।

গতকালকেও বেগম খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্য ৬৪ জেলায় কোটি কোটি মানুষের সমাবেশ হয়েছে।

সোমবার (২৫ সেপ্টেম্বর) বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার ব্যবস্থা করা এবং নিঃশর্ত মুক্তি, অবৈধ সরকারের পদত্যাগের এক দফা দাবিতে আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাতীয় প্রেসক্লাবের সামনে এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট।

সমাবেশে আযম খান আরও বলেন, ১৮ কোটি মানুষের নেত্রী বেগম খালেদা জিয়া আজ জীবন মৃত্যুর সন্ধিক্ষণে। বাংলাদেশে তার রোগের চিকিৎসা নেই। ডাক্তাররা বলে দিয়েছেন লন্ডন আমেরিকা জার্মান ছাড়া এ লিভার সিরোসিসের চিকিৎসা সম্ভব নয়। অথচ সব নিষ্ফল আবেদন। এ সরকার কর্তৃত্ববাদী ফ্যাসিবাদী সরকার, যার কানে জনগণের দাবি, রাজনৈতিক দলের দাবি, গণতন্ত্রের দাবি পৌঁছায় না। সে সবকিছু উপেক্ষা করে দেশের অপশাসন চালু করেছে গত ১৫ বছর। আর সে অপশাসনের যাতাকলে পিষ্ট হয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়া জীবন মৃত্যুর সন্ধিক্ষণে।

দেশের বিচার বিভাগ এ ফ্যাসিবাদী অপশাসনের পকেটস্থ হয়ে গেছে অভিযোগ করে তিনি আরও বলেন,  দেশনেত্রী খালেদা জিয়া, তারেক রহমানসহ লাখ লাখ নেতাকর্মী কারাগারে সাজাপ্রাপ্ত হচ্ছে। আর বাংলাদেশের অপরাধীরা ঘুরে বেড়াচ্ছে। অপরাধীদের অভয়ারণ্যে পরিণত হয়েছে বাংলাদেশ।

বিএনপির এ নেতা বলেন, আমাদের আন্দোলন চলছে। আমাদের দাবি এ সরকারকে যেতে হবে, বিদায় নিতে হবে। কারণ বাংলাদেশে একটি অবাধ ও নিরপেক্ষ নির্বাচন প্রয়োজন। এ সরকার অবাধ এবং নিরপেক্ষ নির্বাচন দেবে না। তাহলে ভিসা নীতিকে স্বাগত জানিয়ে পদত্যাগ করতো। এ সরকার ১৪ এবং ১৮ এর মত একটি সাজানো নির্বাচন করতে চায়। একটি রাতের ভোটের মতো নির্বাচন করতে চায়। আমরা পরিষ্কার বলে দিতে চাই, সরকার যতই নর্দন কুর্দন করুক এবার ক্ষমতায় থাকার আর কোনো সুযোগ নেই। ১৪ এবং ১৮ এর মতো ভোট করার কোনো সুযোগ নেই। ভোট হবে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে।

সমমনা পেশাজীবি গণতান্ত্রিক জোটের প্রধান সমন্বয়কারী মুহাম্মদ সাইদুর রহমানের সভাপতিত্বে সমাবেশে আরও উপস্থিত ছিলেন জোটের সহকারী সমন্বয়কারী অ্যাডভোকেট মাইনুদ্দীন মজুমদার,  জাতীয়তাবাদী নাগরিক দলের সভাপতি সৈয়দ মোহাম্মদ ওমর ফারুক ও বাংলাদেশ ইয়ূথ ফোরামের সহ-সভাপতি  সেলিনা আকতার বীনা।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২৩
এসসি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।