ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে যেতে দেওয়ার দাবি গণফোরামের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২৩
চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে যেতে দেওয়ার দাবি গণফোরামের

ঢাকা: বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তির মাধ্যমে বিদেশে সুচিকিৎসা নিশ্চিত করতে জোর দাবি জানিয়েছে গণফোরাম।

সোমবার (২৫ সেপ্টেম্বর) গণফোরামের সভাপতি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক জননেতা মোস্তফা মোহসীন মন্টু ও সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী এক যৌথ বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে জানানো হয়, বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় ও জনগণের অধিকার আদায়ে খালেদা জিয়ার ভূমিকা অবিস্মরণীয়। ভিত্তিহীন মিথ্যা মামলায় তিন বারের সাবেক প্রধানমন্ত্রীকে রাজনৈতিক প্রতিহিংসার কারণে সাজা দেওয়া বাংলাদেশের ইতিহাসে একটি নিকৃষ্ট উদাহরণ। এমনকি বিদেশে সুচিকিৎসার জন্য জামিন না দেওয়া মানবাধিকার লঙ্ঘন এবং বাংলাদেশের বিচারহীনতার কলঙ্কজনক অধ্যায়।

চিকিৎসা মৌলিক অধিকারের মধ্যে অন্যতম। কর্তৃত্ববাদী আওয়ামী লীগ সরকার খালেদা জিয়ার মৌলিক অধিকার হরণ করে তাকে মৃত্যুমুখে ঠেলে দিয়েছে। অবিলম্বে তাকে মুক্তি দিয়ে সুচিকিৎসা নিশ্চিত করার জোর দাবি জানাচ্ছি। অন্যথায় খালেদা জিয়ার কিছু হলে এর সব দায়ভার আওয়ামী লীগ সরকারকে নিতে হবে।

বিবৃতিতে তারা খালেদা জিয়ার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেন।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২৩
জিসিজি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।