ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

গোয়ালন্দে চলছে বিএনপির ফরিদপুর বিভাগীয় রোড মার্চের পথ সভা

স্টাফ ও ডিস্ট্রিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৬ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৩
গোয়ালন্দে চলছে বিএনপির ফরিদপুর বিভাগীয় রোড মার্চের পথ সভা

রাজবাড়ী থেকে: সরকারের পদত্যাগ ও সংসদ বাতিল করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন এবং দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তিসহ বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে যুগপৎ আন্দোলনের কর্মসূচি হিসেবে ফরিদপুর বিভাগীয় রোড মার্চের প্রথম পথ সভা অনুষ্ঠিত হচ্ছে রাজবাড়ী জেলার গোয়ালন্দ মোড়ে।

মঙ্গলবার (০৩ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় রাজবাড়ী জেলার গোয়ালন্দ মোড়ের প্রধান সড়কের পাশেই এই পথ সভাটি শুরু হয়।

সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান।

পথ সভায় অংশ নিতে রাজবাড়ী জেলার ৪২টি উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মিছিল নিয়ে সভা স্থলে জড়ো হতে থাকেন। এ সময় নেতাকর্মীদের হাতে রোড মার্চ উপলক্ষ্যে প্লেকার্ড এবং ফেস্টুন দেখা যায়। আর তাতে সরকারের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান লেখা ছিল। একসঙ্গে নেতাকর্মীদের সরকার বিরোধী বিভিন্ন স্লোগান দিতে শোনা যায়।

এ সময় বিএনপির এক দফা দাবি মেনে নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়ে পথ সভায় অংশ নেন নেতাকর্মীরা। তারা বলেন, এই সরকার যদি খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসা জন্য সুযোগ না দেয়, তাহলে তাকে ক্ষমতা থেকে টেনে হিঁচড়ে নামানো হবে। পাশাপাশি বর্তমানে দেশের মানুষের কোনো ভোটাধিকার নেই। তারা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারছেন না। আমাদের দাবি, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ছাড়া দেশে কোনো নির্বাচন হবে না।

পথ সভায় সভাপতিত্ব করেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মণ্ডলী সদস্য জয়নুল আবেদীন ফারুক। সঞ্চালনা করেন রাজবাড়ী জেলা বিএনপির সদস্যসচিব অ্যাডভোকেট কামরুল আলম।

সেখানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মণ্ডলের সদস্য জহুরুল হক শাহাজাদা মিয়া, শিল্পী জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২০৩ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০২৩
ইএসএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।