ঢাকা, বুধবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

সরকার হিংসুটে, তাই খালেদাকে বিদেশ যেতে দিচ্ছে না: সেলিমা

ইফফাত শরীফ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৩
সরকার হিংসুটে, তাই খালেদাকে বিদেশ যেতে দিচ্ছে না: সেলিমা

রাজবাড়ী থেকে: সরকার হিংসুটে। তাই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দিচ্ছে না বলে মন্তব্য করেছেন দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান।

মঙ্গলবার (৩ অক্টোবর) দুপুরে রাজবাড়ী জেলার গোয়ালন্দ মোড়ের প্রধান সড়কের পাশে আয়োজিত পথ সভায় প্রধান বক্তা হিসেবে যোগ দিয়ে তিনি এ মন্তব্য করেন।

সেলিমা বলেন, এই সরকার হিংসুটে দেখে বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দিচ্ছে না। শুধুমাত্র হিংসার বশবর্তী হয়ে তাকে জেলে রাখা হয়েছে। এতেই সরকার ক্ষান্ত হয়নি, বেগম জিয়াকে হত্যার উদ্দেশ্যে স্লো পয়জনিং করেছে বলেও আমরা মনে করি। তিনি এখন মৃত্যুর সঙ্গে লড়াই করছেন।

বিএনপি এই নেত্রী বলেন, আজকে আমরা একটি ফ্যাসিস্ট সরকারের পতনের জন্য আন্দোলন করছি। রোড মার্চের মাধ্যমে দেশের জনগণ আমদের পাশে এসে দাঁড়িয়েছে। আমাদের এখন শুধু ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে আরেকটু এগিয়ে যেতে হবে।

দেশের মানুষ না খেয়ে ধুঁকে-ধুঁকে মরছে। আমি একটা কথাই বলতে চাই- গতকাল আমি পেঁয়াজ কিনেছি ১০০ টাকায়, একটা ডিম ১৬ টাকায়, বেগুন ১০০ টাকায়। একের পর এক জিনিসপত্রের যে দাম তাতে আমাদের দেশের সাধারণ মানুষ না খেয়ে মরার উপক্রম হয়েছে। আমাদের মায়েরা তার শিশুদের মুখে এক ফোটা দুধ তুলে দিতে পারছে না। মায়েরা তাদের বাচ্চাদের পুষ্টির জন্য ডিম খাওয়াতে পারছে না। মাছ মাংস দূরের কথা আজকে তরকারিটা পর্যন্ত কেউ কিনতে পারছে না। দেশের যখন এই অবস্থা তখন এই সরকার তার পরিবার-পরিজন নিয়ে বিদেশ ঘুরে বেড়াচ্ছে।

সরকার প্রশাসনের সবাইকে দুর্নীতিবাজ করে গড়ে তুলেছে এমন মন্তব্য করে সেলিমা আরও বলেন, সরকার মেগা প্রকল্পের নামে টাকা চুরি করে, তা বিদেশে পাঠিয়ে নিজস্ব সম্পদ বৃদ্ধি করেছে। সরকার প্রশাসনের সবাইকে দুর্নীতিবাজ করে গড়ে তুলেছে। তাদেরকে প্রতিনিয়ত ঘুষ দিচ্ছে যাতে আবার ক্ষমতায় থাকতে পারে। কিন্তু আমরা এইবার এটা আর হতে দেব না। আমাদের আন্দোলন জনগণের পেট ভরে ভাত খাবার আন্দোলন। আমাদের আন্দোলন জনগণের মৌলিক অধিকার ফিরিয়ে দেওয়ার আন্দোলন।

সরকারের পদত্যাগ ও সংসদ বাতিল করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন এবং দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তিসহ বিদেশে উন্নত চিকিৎসার এক দফা দাবিতে যুগপৎ আন্দোলনের কর্মসূচি হিসেবে এ পথ সভার আয়োজন করে বিএনপি। এতে সভাপতিত্ব করেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টামণ্ডলীর সদস্য জয়নুল আবদীন ফারুক। সঞ্চালনা করেন রাজবাড়ী জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট কামরুল আলম। প্রধান অতিথি ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টামণ্ডলির সদস্য জহুরুল হক শাহাজাদা মিয়া, জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৩
ইএসএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।