ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

জনগণ এই সরকারের পতন চায়: সেলিমা রহমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৩
জনগণ এই সরকারের পতন চায়: সেলিমা রহমান

ঢাকা: বিএনপি যেখানেই সমাবেশ করেছে, সেখানেই মানুষের ঢল নেমেছে উল্লেখ করে দলটির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান বলেছেন, সমস্ত জনগণ আজকে পরিবর্তন চায়, তারা এই ফ্যাসিস্ট সরকারের পতন চায়। আজকে জনগণ ঘুরে দাঁড়িয়েছে।

শুক্রবার (৬ অক্টোবর) সন্ধ্যায় বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় আয়োজিত দোয়া মাহফিল ও জাতীয়তাবাদী ছাত্রদল ফাউন্ডেশন, বরিশাল বিভাগের পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

সেলিমা রহমান আরও বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারারুদ্ধ করে রাখা হয়েছে। তিনি আজকে হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়াই করছেন। কোনো সুস্থ মানুষ, কোনো বিবেকবান মানুষ এই সময় তাকে (খালেদা জিয়া) নিয়ে কুরুচিপূর্ণ কথা বলতে পারে না। আল্লাহর ওপর যাদের বিশ্বাস আছে, তারা কোনো দিন এ ধরনের কথা বলবে না।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনি কি জানেন বেগম খালেদা জিয়া কেমন আছেন, কতদিন বাঁচবেন? আপনি কি নিজে জানেন, কবে আপনাকে পৃথিবী ছেড়ে চলে যেতে হবে? আপনি জানেন না। কেউ জানতে পারে না। আমার বড় বোন আমার থেকে পাঁচ বছরের বড়। তিনি কিন্তু এখনো বেঁচে আছেন। এখনো হাঁটাচলা করছেন। আল্লাহ তাকে সেই শক্তি দিয়েছেন। আল্লাহ তাকে বাঁচিয়ে রেখেছেন।

তিনি আরও বলেন, আজকে দেশনেত্রী খালেদা জিয়াকে হিংসার বশবর্তী হয়ে জেলে পুরে স্লো পয়জনিং করেছেন, সেটা আপনার (প্রধানমন্ত্রী) কথায় প্রমাণ হয়েছে। আপনি তাকে হত্যার চেষ্টা করেছেন, সেটা আপনার কথায় প্রমাণ হয়ে গেছে। আপনারা (সরকার) তাকে মেরে ফেলার চেষ্টা করছেন।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য আরও বলেন, এদেশের মানুষের পেটে লাথি মেরে আপনি আজকে পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র, কর্ণফুলী টানেলসহ অনেক কিছু উদ্বোধন করছেন, করেন। কিন্তু এদেশের মানুষ চায় পেটে ভাত, পরনে কাপড়, যা আপনারা দিতে পারেননি। আপনাদের উন্নয়নের ইট-কাঠের মধ্যে এদেশের জনগণ পিষ্ট হয়ে গেছে। তাদের আর কথা বলার জায়গা নেই। তাদের পিঠ দেওয়ালে ঠেকে গেছে।

জাতীয়তাবাদী ছাত্রদল ফাউন্ডেশন, বরিশাল বিভাগের সভাপতি অ্যাড. আলী আসগর ফকিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ বাহাউদ্দিন বাহারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাড. রুহুল কবির রিজভী। উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ডাকসুর সাবেক এজিএস নাজিম উদ্দিন আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২৩
এসসি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।