ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আদালতে দাঁড়িয়ে মিথ্যা বলেছেন এ্যানি: স্বরাষ্ট্রমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৩
আদালতে দাঁড়িয়ে মিথ্যা বলেছেন এ্যানি: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিএনপির প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানিকে পুলিশি হেফাজতে কোনো অত্যাচার করা হয়নি। বরং আদালতে দাঁড়িয়ে তিনি এ বিষয়ে মিথ্যা কথা বলেছেন।

তিনি বলেন, এ্যানি কোর্টে যেটা বলেছেন, সেটা অসত্য। তিনি প্রমাণ দেখাতে পারেননি কোর্টে যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বা পুলিশ তাকে অত্যাচার করেছে। থানায় সিসিটিভি ক্যামেরা রয়েছে, সেখানেও কোনো আলামত আমরা দেখতে পাইনি। কোর্ট ইন্সপেক্টর সুন্দর করে তার জবাব দিয়েছেন। বলেছেন, মাননীয় আদালত, তিনি সাদা পোশাক পরা ছিলেন, যে পোশাকে তিনি এখনো দাঁড়িয়ে আছেন। সেই পোশাকের কোনো এক জায়গায় কোনো দাগ বা আঘাতের চিহ্ন নেই। তিনিও আঘাতের চিহ্ন প্রমাণ করতে পারেননি। কাজেই এগুলো সবই অসত্য কথা, সবই কোর্টকে আকৃষ্ট করার জন্য বলা।

শুক্রবার (১৩ অক্টোবর) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের বকুলতলায় অনুষ্ঠিত শরৎ উৎসবে প্রধান অতিথির বক্তব্য শেষে মন্ত্রী এ বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

এসময় স্বরাষ্ট্রমন্ত্রী যোগ করেন, নিরাপত্তা বাহিনী সব সময়ই দেশের আইনশৃঙ্খলা রক্ষার জন্য কাজ করে। আমরা সব সময় বলে থাকি- যারা আসামি হয়ে যান বা মামলা হয়, বা মামলার এজাহারভুক্ত আসামি, তারা কোর্টে গিয়ে জামিন নিয়ে নেন। এ্যানি সাহেব জামিন না নেওয়ায় পুলিশ তাকে ধরতে যায়। এটা পুলিশের কর্তব্য। তাকে বলা হয়েছিল, আত্মীয়-স্বজনকেও অনুরোধ করা হয়েছিল, দরজাটা খুলে দিতে। কিন্তু দরজা না খোলায় পুলিশ দরজায় ধাক্কা দিয়েছিল, জোর করে দরজা ভাঙেনি।

বিএনপির প্রচার সম্পাদক, মিডিয়া সেলের সদস্য সচিব ও সাবেক সংসদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিকে গত মঙ্গলবার (১০ অক্টোবর) মধ্যরাতে রাজধানীর ধানমন্ডির বাসা থেকে গ্রেপ্তার করা হয়৷

বুধবার (১১ অক্টোবর) দুপুরে এ্যানিকে আদালতে হাজির করে পুলিশ। এরপর ধানমন্ডি থানায় করা মামলাটি তদন্তের জন্য তাকে সাতদিনের রিমান্ডে নিতে আদালতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রশিদুল আলম তার চারদিনের রিমান্ড মঞ্জুর করেন।   
এর আগে শুনানিতে এ্যানি বলেন, থানায় নিয়ে পুলিশের উপস্থিতিতে তাকে নির্যাতন করা হয়েছে।

মামলার অভিযোগ থেকে জানা যায়, গত ২৩ মে ধানমন্ডি সিটি কলেজের সামনে বিএনপির পদযাত্রা কর্মসূচিতে অস্ত্রশস্ত্র, লাঠিসোটা, ইট-পাটকেল ছুড়ে হামলা করা হয়। পরে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পুলিশের কাজে বাধা দেওয়া হয়। পুলিশের ওপর আক্রমণ, জানমালের ক্ষতি, সরকার উৎখাতের ষড়যন্ত্রের অভিযোগ এনে পুলিশ ধানমন্ডি থানায় মামলাটি দায়ের করে।

এদিকে বৃহস্পতিবার (১২ অক্টোবর) বিকেলে ‘ফ্যাসিবাদ বিরোধী ছাত্র ঐক্যে’র ছাত্র কনভেনশনে বক্তৃতাকালে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, মুখে কুলুপ এঁটে বসে থাকবেন না, হাত গুটিয়ে বসে থাকবেন না। অন্যথায় তারা আজ এ্যানিকে যেভাবে মেরেছে, কাল আপনাদের সবাইকে মারবে।

বাংলাদেশ সময়: ১১৩৪ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৩
এইচএমএস/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।