ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

রাজনীতি

আমিন বাজারে তল্লাশি: বিএনপি নেতাকর্মী আটকের অভিযোগ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
আমিন বাজারে তল্লাশি: বিএনপি নেতাকর্মী আটকের অভিযোগ 

সাভার (ঢাকা): রাজধানীতে পূর্বঘোষণা অনুযায়ী আওয়ামী লীগ ও বিএনপির সমাবেশকে কেন্দ্র করে ঢাকার প্রবেশদ্বার আমিন বাজারে চেকপোস্ট বসিয়ে তল্লাশি কার্যক্রমের সময় বিএনপির কয়েকজন নেতাকর্মীকে আটকের অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) সকালে ঢাকা- আরিচা মহাসড়কের আমিনবাজারের ২০ শয্যা হাসপাতালের সামনে রাজধানীমুখী লেন থেকে তাদের আটক করা হয়।

 

সকাল থেকে শুরু হওয়া এ চেকপোস্ট থেকে দুটি হাইয়েস মাইক্রোবাসসহ সন্দেহভাজন হিসেবে কয়েকজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে বলে খবর পাওয়া গেছে। তবে ঠিক কতজনকে আটক করা হয়েছে সেটি নিশ্চিত হওয়া যায়নি।

চেকপোস্ট থেকে আটক মানিকগঞ্জ জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আতাউর রহমান আতা বলেন, মানিকগঞ্জ থেকে ৩ জন আত্মীয়কে সঙ্গে নিয়ে এয়ারপোর্টের দিকে যাচ্ছিলাম। সেখান থেকে সমাবেশে যাওয়ার কথা আমার, বাকিরা একজন আত্মীয়কে এয়ারপোর্ট থেকে রিসিভ করে বাড়ি ফিরে যাবে। কিন্তু চেকপোস্ট গাড়িসহ আমাদের চারজনকেই আটক করা হয়েছে।

তিনি আরও বলেন, আমার নামে যেই মামলাগুলো রয়েছে, তার সবগুলোতেই আমি জামিনে আছি। কেন আটকানো হয়েছে পুলিশ তাও বলছে না। একটি স্বাধীন দেশে কি এগুলো প্রত্যাশিত, এ যে হয়রানি করা হচ্ছে এর কি কোনো যৌক্তিকতা আছে।

এদিকে আটকের বিষয়টি নিয়ে পুলিশের কোনো কর্মকর্তা কথা বলতে রাজি হয়নি।  

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩ 
এসএফ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।