ঢাকা, সোমবার, ১৬ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

রাজনীতি

২৮ অক্টোবরের সমাবেশ স্থগিত করেনি আ. লীগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
২৮ অক্টোবরের সমাবেশ স্থগিত করেনি আ. লীগ

ঢাকা: আওয়ামী লীগের শনিবারের (২৮ অক্টোবর) শান্তি ও উন্নয়ন সমাবেশ স্থগিত হয়েছে- সামাজিক যোগাযোগমাধ্যমে এমন তথ্য ছড়িয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছে দলটি। সমাবেশ স্থগিত করার তথ্যটি ভুয়া।

 

আওয়ামী লীগের প্যাড ও স্বাক্ষর জালিয়াতি করে একটি চিহ্নিত মহল এ ভুয়া তথ্য ছড়িয়েছে বলেও দলটির পক্ষ থেকে বলা হয়।  
শুক্রবার (২৭ অক্টোবর) আওয়ামী লীগের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামীকাল (শনিবার) আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশে যোগ দিন, মিথ্যাচার-গুজব সন্ত্রাস-জঙ্গিবাদ ও দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়ান।  

শনিবার দুপুর ২টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে শান্তি ও উন্নয়ন সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিজ্ঞপ্তিতে দলটির পক্ষ থেকে বলা হয়, আমরা অত্যন্ত দুঃখ ও ক্ষোভের সঙ্গে লক্ষ্য করছি, আওয়ামী লীগের প্যাড ও স্বাক্ষর জালিয়াতি করে একটি চিহ্নিত মহল শনিবার অনুষ্ঠেয় শান্তি ও উন্নয়ন সমাবেশ স্থগিতের ভুয়া প্রেস বিজ্ঞপ্তি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দিয়ে জনগণকে বিভ্রান্ত করছে।  

এতে বলা হয়, মিথ্যাচার, গুজব ও অপপ্রচার যাদের একমাত্র রাজনৈতিক হাতিয়ার, তারাই এ ধরনের কাপুরুষোচিত কাজ করতে পারে। স্বৈরাচারের গর্ভে জন্ম নেওয়া রাজনৈতিক অপশক্তি বিএনপি তাদের চিরাচরিত মিথ্যাচার-অপপ্রচার ও গুজব-সন্ত্রাসের মাধ্যমে জনমনে আতঙ্ক ও বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে। দেশের জনগণকে সঙ্গে নিয়ে স্বৈরাচারের উত্তরসূরি এবং সন্ত্রাস ও জঙ্গিবাদের পৃষ্ঠপোষক গণতন্ত্রবিরোধী এই অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলা হবে।  

আওয়ামী লীগ এই গুজব সন্ত্রাসীদের বিরুদ্ধে সকলকে সতর্ক ও সচেতন থাকার জন্য আহ্বান জানিয়েছে। একইসঙ্গে শনিবার দুপুর ২টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে অনুষ্ঠেয় শান্তি ও উন্নয়ন সমাবেশে দলে দলে যোগদানের জন্য অনুরোধ জানাচ্ছে।  

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
এসকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।