ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

রাজনীতি

অস্ত্রোপচার শেষে কেবিনে খালেদা জিয়া

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
অস্ত্রোপচার শেষে কেবিনে খালেদা জিয়া খালেদা জিয়া। ফাইল ছবি

ঢাকা: রাজধানীর এভারকেয়ার হাসপাতালে অস্ত্রোপচার শেষে পোস্ট অপারেটিভ থেকে কেবিনে নেওয়া হয়েছে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে।

তার শরীরে বিশেষ চিকিৎসা পদ্ধতি (টিপস প্রসিডিওর) সম্পন্ন করার পর শুক্রবার (২৭ অক্টোবর) আড়াইটার দিকে তাকে কেবিনে স্থানান্তর করা হয় বলে মেডিকেল বোর্ড সূত্রে জানা যায়।

এর আগে যুক্তরাষ্ট্র থেকে আসা জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তিন বিশেষজ্ঞ চিকিৎসকের অধীনে খালেদা জিয়ার অস্ত্রোপচার সম্পন্ন হয়। গতকাল সন্ধ্যা ৬টায় এভারকেয়ার হাসপাতালে সাবেক এই প্রধানমন্ত্রীর অস্ত্রোপচার  করেন।

এর আগে, গত বুধবার রাত ৭টা ৪০ মিনিটে আমেরিকা থেকে তিন বিশেষজ্ঞ চিকিৎসক ঢাকায় পৌঁছান।  

৭৮ বছর বয়সী খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থরাইটিস, ডায়াবেটিস, কিডনি, লিভার ও হৃদ্‌রোগে ভুগছেন।

দুর্নীতির দুই মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়া ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাবন্দি হন। দুই বছরের বেশি সময় কারাবন্দি ছিলেন সাবেক এই প্রধানমন্ত্রী।

২০২০ সালের ২৫ মার্চ সরকার নির্বাহী আদেশে জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সাজা স্থগিত করে শর্ত সাপেক্ষে মুক্তি দিয়েছিল। এর পর থেকে ছয় মাস পরপর তার সাজা স্থগিত করে মুক্তির মেয়াদ বাড়াচ্ছে সরকার।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
টিএ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।