ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

অপশক্তিকে মাথা তুলে দাঁড়ানোর সুযোগ দেওয়া উচিত না: কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
অপশক্তিকে মাথা তুলে দাঁড়ানোর সুযোগ দেওয়া উচিত না: কাদের ওবায়দুল কাদের। ফাইল ফটো

ঢাকা: বারবার অপশক্তিকে মাথা তুলে দাঁড়াবার সুযোগ দেওয়া উচিত না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  

আওয়ামী লীগের নেতাকর্মীরা গণতন্ত্র ব্যাহত হতে দেবে না, এটা তাদের প্রতিজ্ঞা বলেও জানান ওবায়দুল কাদের।

শুক্রবার ( ২৭ অক্টোবর) সংবাদ সম্মেলন আওয়ামী লীগের সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানেন।  

বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।  

ওবায়দুল কাদের বলেন, তারা (বিএনপি-জামায়াত) নির্বাচনকে সামনে রেখে অগ্নিসন্ত্রাস-নাশকতা করে কিনা, মানুষ ভয় পাচ্ছে। আওয়ামী লীগের নেতাকর্মীরা বেঁচে থাকতে গণতন্ত্র ব্যাহত হতে দেব না এটা আমাদের প্রতিজ্ঞা। বার বার অপশক্তিকে মাথা তুলে দাঁড়ানোর সুযোগ দেওয়া উচিত না। এই অপশক্তির চিরতরে অবসান ঘটাতে হবে।

শনিবার ২৮ অক্টোবর রাজধানীতে মহাসমাবেশ ডেকেছে সরকারের পদত্যাগের এক দফা দাবিতে আন্দোলনরত বিএনপি। ওইদিন ঢাকায় বিএনপির জোট সঙ্গী জামায়াতও ঢাকায় সমাবেশের ঘোষণা দিয়েছে।  

একইদিনে রাজধানীতে শান্তি ও উন্নয়ন সমাবেশ ডেকেছে আওয়ামী লীগ। সমাবেশে স্মরণকালের সর্ববৃহৎ জমায়েতের কথা বলছে আওয়ামী লীগ। এসব সমাবেশকে কেন্দ্র করে এক ধরনের রাজনৈতিক উত্তর যেন ও সংঘর্ষের আশঙ্কা তৈরি হয়েছে।  

এই প্রেক্ষাপটে আওয়ামী লীগ বিকেলে সংবাদ সম্মেলন করে। সংবাদ সম্মেলন থেকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দলের নেতা কর্মীদের শান্তিপূর্ণভাবে সমাবেশ করে দেখিয়ে দেওয়ারও আহ্বান জানান।

বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে শনিবার দুপুর আড়াইটায় ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের এ সমাবেশ হবে। সকাল এগারোটা থেকে এর সমাবেশ মঞ্চে শুরু করা হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। তবে সমাবেশের জন্য এখনো পুলিশের অনুমতি পাওয়া যায়নি।  

পুলিশের অনুমতি পাওয়ার পর সমাবেশ স্থলে মঞ্চ তৈরিসহ অন্যান্য কার্যক্রম শুরু করা হবে বলে ওবায়দুল কাদের জানান।  

পুলিশের অনুমতি বিষয়ে বিএনপির সমালোচনা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বিএনপি সরকারের আমলে অনুমতি নিয়েও আমরা সমাবেশ করতে পারিনি।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
এসকে/এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।