ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

দেশবিরোধী নৈরাজ্যের প্রতিবাদে ঈশ্বরদীতে শান্তি সমাবেশ

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
দেশবিরোধী নৈরাজ্যের প্রতিবাদে ঈশ্বরদীতে শান্তি সমাবেশ

পাবনা (ঈশ্বরদী): দেশব্যাপী বিএনপি জামায়াতের দেশবিরোধী ষড়যন্ত্র, সন্ত্রাস, নৈরাজ্যের প্রতিবাদে পাবনার ঈশ্বরদীতে শান্তি ও উন্নয়ন প্রচার সমাবেশ করেছে স্থানীয় আওয়ামী লীগ ও তার অঙ্গ-সহযোগী সংগঠনের নেতারা।  

শনিবার (২৮) অক্টোবর দুপুরে ঈশ্বরদীর ঐতিহ্যবাহী পুরাতন মোটর স্ট্যান্ডে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

ঈশ্বরদী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র ইছাহক আলী মালিথার সভাপতিত্বে বক্তব্য দেন, পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, পাবনা জেলা আওয়ামী লীগের সদস্য সাকিবুর রহমান শরীফ কনক, আওয়ামী লীগের কেন্দ্রীয় কৃষি ও সমবায় বিষয়ক উপ কমিটির সদস্য রফিকুল ইসলাম লিটন, ঈশ্বরদী সরকারি কলেজের সাবেক ভিপি আসাদুর রহমান বীরু, আওয়ামী লীগ নেতা হামিদুর রহমান ও ফরিদুল ইসলাম।  

এসময় আওয়ামী লীগ অঙ্গ-সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।  

শান্তি সমাবেশে বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা যখন দেশের উন্নয়ন ও শান্তির জন্য কাজ করেন। তখনি ঈর্ষান্বিত হয়ে স্বাধীনতাবিরোধী, মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী অপশক্তি মাথাচাড়া দিয়ে ওঠে। আজকে বিএনপি-জামায়াত বিদেশিদের সঙ্গে হাত মিলিয়ে শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।  

বক্তারা আরও বলেন, দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের দৃশ্যমান উন্নয়নে কাজ করে যাচ্ছেন। যখন দেশের উন্নয়ন হয়, তখনি স্বাধীনতাবিরোধী অপশক্তি দেশকে ধ্বংস করার ষড়যন্ত্র করে। আবার দেশে ষড়যন্ত্র শুরু হয়েছে। শেখ হাসিনাকে বিদেশি অপশক্তি দিয়ে কখনো ধ্বংস করা যাবে না। শেখ হাসিনা এ দেশের জনগণের ভোট অধিকার প্রতিষ্ঠার জন্য রাজনীতি করে যাচ্ছেন। তিনি যে স্বপ্ন দেখেন, সে স্বপ্ন বাস্তবায়ন করেন। ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করছেন।

বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের উদ্দেশ্য করে বক্তারা বলেন, আন্দোলনের নামে সমাবেশ করে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার পতন ঘটানো যাবে না। আওয়ামী লীগ জনগণের ভাগ্যন্নোয়নের রাজনীতি করে অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে কাজ করছে। আওয়ামী লীগের শেকড় অনেক গভীরে। আওয়ামী লীগ দেশের মানুষের স্বাধীনতা এনে দিয়েছে, শান্তি এনে দিয়েছে, স্বাধীনতা বিরোধীদের রক্ত চক্ষুকে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ভয় পাই না।  

অপরদিকে, ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের আয়োজনে শহরের স্টেশন রোডস্থ আওয়ামী লীগ কার্যালয়ের সামনে আওয়ামী লীগ অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর-মুক্তিযোদ্ধা আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস ও সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ মিন্টু এ সমাবেশের নেতৃত্ব দেন।  

এছাড়া ঈশ্বরদী শহরের পোস্ট অফিস মোড়ে যুবলীগ কার্যালয়ের সামনে অবস্থান নেন ঈশ্বরদী উপজেলা যুবলীগ সভাপতি, শিরহান শরীফ তমাল, ঈশ্বরদী পৌর যুবলীগ সভাপতি আলাউদ্দিন বিপ্লবসহ যুবলীগের নেতাকর্মীরা।

 বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।