ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কিশোরগঞ্জে পুলিশের গুলিতে ২ নেতা নিহত, দাবি বিএনপির

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
কিশোরগঞ্জে পুলিশের গুলিতে ২ নেতা নিহত, দাবি বিএনপির

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলায় বিএনপি ও পুলিশের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে গুলিবিদ্ধ হয়ে রেফায়েত উল্লাহ (২০) নামে ছাত্রদলের এক নেতা ও বিল্লাল হোসেন (৩০) নামে এক কৃষকদলের নেতা নিহত হয়েছেন বলে দাবি করেছে বিএনপি।

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকালে উপজেলার ছয়সূতি এলাকায় এ ঘটনা ঘটে।

গণমাধ্যমে বিএনপি চেয়ারপার্সনের প্রেস উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদারের পাঠানো এক বার্তায় দাবি করা হয়,
বিএনপির ডাকা তিনদিনের অবরোধের প্রথম দিন মঙ্গলবার সকালে কুলিয়ারচরের ছয়সূতি বাসস্ট্যান্ড এলাকায় পুলিশের গুলিতে দুজন নিহত হয়েছেন।  নিহতরা হলেন- কুলিয়ারচরের ছয়সূতি ইউনিয়নের বড় ছয়সূতি গ্রামের কাওসারের ছেলে ছাত্রদল নেতা রেফায়েত উল্লাহ (২০) এবং ছয়সূতি ইউনিয়ন কৃষকদলের সভাপতি বিল্লাল মিয়া (৩০)।

এছাড়া আহত এবং গুলিবিদ্ধ হয়েছেন শতাধিক নেতাকর্মী। বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও কিশোরগঞ্জ জেলা বিএনপি সভাপতি শরিফুল আলম।

তবে এ বিষয়ে জানতে কিশোরগঞ্জ জেলার পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ রাসেল শেখের মোবাইল ফোনে কল করেও পাওয়া যায়নি। এছাড়া কুলিয়ারচরের কোনো পুলিশ কর্মকর্তাও ফোনে সাড়া দেননি।  

ঢাকায় গত ২৮ অক্টোবরের মহাসমাবেশে হামলা, নেতাকর্মীদের হত্যা, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আন্দোলনরত বিভিন্ন দলের সহস্রাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার, বাড়ি বাড়ি তল্লাশি, হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে এবং এক দফা দাবি আদায়ের লক্ষ্যে’ ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচি ডেকেছে বিএনপি। তাদের পাশাপাশি জামায়াতে ইসলামী, গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, এলডিপি, এবি পার্টিসহ কয়েকটি দল-জোটও এ অবরোধ কর্মসূচি ঘোষণা বা সমর্থন দিয়েছে।

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।