ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

কিশোরগঞ্জে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ, ট্রাক ভাঙচুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২৩
কিশোরগঞ্জে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ, ট্রাক ভাঙচুর

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে টায়ারে আগুন জ্বালিয়ে পিকেটিং করেছেন বিএনপির নেতাকর্মীরা। সেই সঙ্গে ট্রাকে ভাঙচুর চালিয়েছেন তারা।

 

দ্বিতীয় দফায় বিএনপি-জামায়াতের ডাকা ৪৮ ঘণ্টা অবরোধের প্রথম দিন রোববার (৫ নভেম্বার) সকালে কিশোরগঞ্জ সদর উপজেলার নতুন জেলখানা এলাকা, জেলা শহরের সতাল এলাকা ও জেলা শহরের বত্রিশ এলাকার রাস্তায় এসব ঘটনা ঘটে।  

জানা গেছে, সকালে কিশোরগঞ্জ সদর উপজেলার নতুন জেলখানা এলাকা ও জেলা শহরের সতাল এলাকায় সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ করেন বিএনপির নেতাকর্মীরা।  

এদিকে সকালে জেলা শহরের বত্রিশ এলাকায় মিছিল বের করেন ছাত্রদলের নেতাকর্মীরা। এসময় রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি ট্রাক ভাঙচুর করেন তারা। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গেলে ছাত্রদলের নেতাকর্মীরা পালিয়ে যান।  

এদিন সকাল থেকে সড়কে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও পুলিশ তাদের টহল জোরদার করে। সারাদিনই সড়কগুলো সচল ছিল। জেলা শহরের অবরোধের কোনো প্রভাব পড়েনি। ব্যবসা প্রতিষ্ঠান খোলা ছিল। ব্যাটারি চালিত অটোরিকশার ভিড়ে জটও লেগেছে। তবে কিশোরগঞ্জ শহরের গাইটাল বাসস্ট্যান্ড থেকে ঢাকা ও ময়মনসিংহে বাস ছেড়ে যায়নি। সিএনজি চালিত অটোরিকশা ও ব্যাটারি চালিত অটোরিকশায় করে যাত্রীরা চলাচল করেছেন।

বাস চলাচল না করা প্রসঙ্গে কিশোরগঞ্জ সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি হেলাল উদিন মানিক বাংলানিউজকে জানান, অবরোধের কারণে বাসের ক্ষতি হওয়ার আশঙ্কা থাকায় বাস বন্ধ রাখা হয়েছে।

সরকার পতনের একদফা দাবি এবং ঢাকায় গত ২৮ অক্টোবরের মহাসমাবেশে হামলা, হামলায় নেতাকর্মীর মৃত্যু, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আন্দোলনরত বিভিন্ন দলের কয়েক হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার, বাড়ি বাড়ি তল্লাশি, হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে প্রথম দফায় গত ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচি ডাকে বিএনপি। তাদের পাশাপাশি জামায়াতে ইসলামী, গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, এলডিপি, এবি পার্টিসহ কয়েকটি দল-জোটও এ অবরোধ কর্মসূচি ঘোষণা বা সমর্থন দিয়েছে। একই আন্দোলনের অংশ হিসেবে দ্বিতীয় দফায় ৫ অক্টোবর ভোর থেকে ৭ অক্টোবর ভোর পর্যন্ত অবরোধ ডেকেছে বিএনপি ও জামায়াত।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।