ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

রাজনীতি

বিএনপি নেতাকর্মীদের মুক্তি দাবিতে ঢাবিতে সাদা দলের মানববন্ধন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২৩
বিএনপি নেতাকর্মীদের মুক্তি দাবিতে ঢাবিতে সাদা দলের মানববন্ধন

ঢাকা: বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নেতাকর্মীদেরর মুক্তির দাবিতে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার সামনে অনুষ্ঠিত মানববন্ধনে দেশব্যাপী গণগ্রেপ্তার বন্ধ ও নির্দলীয় সরকারে অধীনে নির্বাচনের দাবি জানানো হয়।

সাদা দলের আহ্বায়ক অধ্যাপক লুৎফর রহমান বলেন, দেশ আজকে একটি ক্রান্তিকাল পার করছে। বর্তমান সরকার মানুষের ভোটের অধিকার নষ্ট করেছে। সকল মূল্যবোধকে নষ্ট করেছে। ২০০৯ সালে পাতানো নির্বাচনে এই সরকার ক্ষমতায় এসেছে। ২০১৪ সালে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ না থাকায় বিরোধী রাজনৈতিক দলগুলো নির্বাচনে অংশগ্রহণ করেনি। ২০১৮ সালে সবাই ভেবেছিল, সুষ্ঠু নির্বাচন হবে। কিন্তু তারা রাতেই ভোট করে ফেলেছিল।

তিনি আরও বলেন, আপনারা যদি জনগণের ভাষা বুঝতে না পারেন তাহলে আপনাদের পদত্যাগ করতে হবে। নয়তো বিদেশি মহল যে উদ্বেগ জানিয়েছে, তার কারণে আপনাদের পদত্যাগ করতে হবে। অন্যথায় বর্তমান অর্থনৈতিক যে অবস্থা তার কারণেও আপনারা পদত্যাগ করতে বাধ্য হবেন।

সাদা দলের সাবেক আহ্বায়ক এ বি এম ওবায়দুল ইসলাম বলেন, কারা গাড়ি পুড়িয়েছে, সরকার নিয়ন্ত্রিত গণমাধ্যম দেখলে আপনারা তা বুঝতে পারবেন না। সামাজিক যোগাযোগমাধ্যমে দেখা যায়, পুলিশের সহযোগিতায় পুলিশের পোশাক পরেই কয়েকজন গাড়িতে আগুন দিয়েছে। পুলিশ হাসপাতালের সামনে প্রাডোসহ ভালো ভালো গাড়িগুলোতে আগুন না দিয়ে জরাজীর্ণ অ্যাম্বুলেন্সে কারা আগুন দেয়, তা আমরা বুঝি।

তিনি আরও বলেন, বিএনপির আন্দোলন ক্ষমতার জন্য নয়, বরং মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য। এখন যারা কথা বলে, তাদেরই গ্রেপ্তার করা হচ্ছে। জানি না কখন আমাকেও গ্রেপ্তার করা হয়।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য ড. মামুন আহমেদ, ঢাবি সাদা দলের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ছিদ্দিকুর রহমান খান, রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. এমরান কাইয়ুম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২৩
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।