ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ভাতের অভাব আর নেই, কেউ এখন পান্তাও খায় না: খাদ্যমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২৩
ভাতের অভাব আর নেই, কেউ এখন পান্তাও খায় না: খাদ্যমন্ত্রী

নওগাঁ: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, উন্নয়নের কারণে গ্রাম এখন শহর হয়েছে। বিভিন্ন রাস্তাঘাট হয়েছে।

মানুষের কর্মসংস্থান হয়েছে। কেউ না খেয়ে থাকে না। এমনকি পান্তাও কেউ খায় না। ভাতের অভাব এখন নেই। দেশে খাদ্যের অভাব নেই, ভবিষ্যতে আমরা বিদেশে খাদ্য রপ্তানি করব।

বিএনপির উদ্দেশে তিনি বলেন, অস্ত্র আর সন্ত্রাসের মাধ্যমে জনগণকে ভয় দেখিয়ে লাভ নেই। ভোটের মাধ্যমেই জনসমর্থন প্রমাণ হবে। সাহস থাকলে নির্বাচনে আসুন।

বৃহস্পতিবার ( ৯ নভেম্বর)  দুপুরে শিবপুর পুলিশ তদন্ত কেন্দ্র সংলগ্ন মাঠে হাজীনগর ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত বর্তমান সরকারের সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতাভুক্ত জনগণের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ২৩ বছরের লড়াই সংগ্রাম ছিল মানুষের মুক্তির জন্য।  

যে বৃদ্ধরা শেষ বয়সে ছেলেমেয়েদের দিকে তাকিয়ে থাকত, কোনো কোনো ছেলেমেয়ে হয় তো বাবা-মায়ের পাশে থাকত না। সেসব বৃদ্ধ মানুষের পাশে ভাতা নিয়ে দাঁড়িয়েছে সরকার। একই ভাবে বিধবা ভাতা ও খাদ্যবান্ধব কর্মসূচির মাধ্যমে ১৫ টাকা কেজি চাল দিয়ে অসহায় মানুষের পাশে আছে শেখ হাসিনার সরকার।
করোনা ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধ আমাদের দেশের জন্য অভিশাপ। এটার জন্য আমাদের উন্নয়ন বাধাগ্রস্ত হয়েছে। করোনার সময় শেখ হাসিনা সবাইকে প্রণোদনা দিয়েছেন। দল হিসেবে আওয়ামী লীগও মানুষের পাশে ছিল সে সময়। শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশ আবার উন্নয়নের পথে হাঁটবে, বলেন মন্ত্রী।

বিএনপির নেতাকর্মীদের দলটি ছাড়ার আহ্বান জানিয়ে খাদ্যমন্ত্রী বলেন, বিএনপি ক্ষমতায় থাকলে দেশে উন্নয়ন হয় না। মিছামিছি দাঁড়িয়ে থেকে লাভ নেই। বিএনপি কোনোদিন ক্ষমতায় আসবে না। আসুন নৌকায় উঠে পড়ুন। উন্নয়ন চাইলে নৌকায় ভোট দিতে হবে।  

হাজীনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন নিয়ামতপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ, নিয়ামতপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব, নওগাঁ জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক আবেদ হোসেন এবং নিয়ামতপুর উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি নাদিরা বেগম।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।