ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

দেশের ৭০ শতাংশ মানুষ শেখ হাসিনাকে হৃদয় দিয়ে ভালোবাসে: স্বরাষ্ট্রমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২৩
দেশের ৭০ শতাংশ মানুষ শেখ হাসিনাকে হৃদয় দিয়ে ভালোবাসে: স্বরাষ্ট্রমন্ত্রী

নাটোর: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বাংলাদেশকে আলোকিত করতে শেখ হাসিনার বিকল্প নেই। দেশের ৭০ শতাংশ মানুষ শেখ হাসিনাকে হৃদয় দিয়ে ভালোবাসে।

তাই আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে তাকে ভোট দিতে সবাই প্রস্তুত। বিদেশিদের ভরসায় আওয়ামী লীগ চলে না। নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করলে যথাসময়ে নির্বাচন হবে। জনপ্রিয়তার শীর্ষে থাকা শেখ হাসিনাকে জনগণ আবার জয়যুক্ত করবে।

বৃহস্পতিবার (০৯ নভেম্বর) বিকেলে নাটোরের কানাইখালি পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় সদর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

এসময় দলীয় নেতাকর্মী, সমর্থক ও সাধারণ মানুষের পদচারণায় অনুষ্ঠানস্থল কানায় কানায় পূর্ণ হয়ে ওঠে।  

নাটোর সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আনোয়ার হোসেন আনুর সভাপতিত্বে শান্তি ও উন্নয়ন সমাবেশে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি একটি সন্ত্রাসী দল। তারা জানে, কোনোদিন ভোটে নির্বাচিত হতে পারবে না, তারা নির্বাচনে বিশ্বাস করে না, নির্বাচনে তাদের আস্থা নেই। তাই তারা সব সময় সন্ত্রাসী পথ বেছে নেয়। বিএনপি-জামায়াত জোট ধারাবাহিকভাবে দেশে অগ্নিসন্ত্রাস করে যাচ্ছে। হরতাল-অবরোধ দিয়ে পুলিশ পিটিয়ে হত্যা করেছে। প্রধান বিচারপতির বাসভবন, পুলিশ হাসপাতালে হামলা করেছে। এ নির্মম আচরণ বিশ্বে শুধু ইসরাইলই করেছে।

তিনি বলেন, ২০০১ সালে বিএনপি-জামায়াত জোট সরকার ক্ষমতায় আসার পর দেশে সন্ত্রাস, জঙ্গিবাদ ও বাংলাভাই সৃষ্টি করেছিল। তারেক রহমান হাওয়া ভবন খুলে দেশে ত্রাসের রাজত্ব কায়েম করে, লুটপাট করে। সেখান থেকে বাংলাদেশকে মুক্ত করেছেন শেখ হাসিনা। দেশ যখন শান্তির জনপদে পরিণত হচ্ছে, তখনই বিএনপি-জামায়াত দেশে নৈরাজ্য সৃষ্টি করছে। আওয়ামী লীগ সব সময় জনগণের ম্যান্ডেড নিয়ে চলে, কখনও পেশিশক্তি ও বন্দুক দিয়ে ক্ষমতায় আসেনি।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, শেখ হাসিনা জীবনের ঝুঁকি নিয়ে ১৯৮১ সালে দেশে এসে মানুষকে ঐক্যবদ্ধ করেছেন। দেশের মানুষকে অপরিসীম মমত্ববোধ দিয়ে তিনি ভালোবাসেন। দেশের মানুষও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হৃদয়ে ধারণ করে। সারা দেশকে তিনি নিরাপদ দেশে পরিণত করেছেন। তাই নির্বাচন হলে আবার তিনি রাষ্ট্র পরিচালনায় আসবেন।

মন্ত্রী বিএনপির উদ্দেশে বলেন, সন্ত্রাস-জঙ্গিবাদ দিয়ে মানুষের মন জয় করা যায় না। দেশের মানুষ সন্ত্রাস-জঙ্গিবাদ পছন্দ করে না। তাই আমরা দেশকে স্থিতিশীল রাখতে শেখ হাসিনার নেতৃত্বে সন্ত্রাস নিয়ন্ত্রণ করব। হাওয়া ভবনের নির্দেশনা মানুষ দেখেছে। লন্ডনের নির্দেশনা, বিদেশি প্রভুদের ওপর ভরসা করে কোনো লাভ হবে না। ক্রমাগত সন্ত্রাসী কর্মকাণ্ডের কারণে দেশের মানুষ তাদের কাছ থেকে মুখ ফিরিয়ে নিয়েছে, তাদের আর ভোট দেবে না। যথা সময়ে নির্বাচন হবে।

শান্তি ও উন্নয়ন সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন নারায়নগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান, নাটোর-২ আসনের (নাটোর সদর ও নলডাঙ্গা) সংসদ সদস্য মো. শফিকুল ইসলাম শিমুল।  

মঞ্চে ছিলেন নাটোর-১ আসনের সংসদ সদস্য মো. শহিদুল ইসলাম বকুল এবং নাটোর-৪ আসনের সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান খান চুন্নুসহ অনেকে। এসময় জেলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সহযোগী সব সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী বিকেল ৪টায় নাটোর শহরের বড়হরিশপুর এলাকায় ২৫ শতাংশ জমির ওপরে চার কোটি এক লাখ টাকা ব্যয়ে নির্মিত আঞ্চলিক পাসপোর্ট অফিসের নবনির্মিত ভবন উদ্বোধন করেন। পাঁচতলা ভিত্তির ওপরে তিনতলা পর্যন্ত কাজ বাস্তবায়ন করে গণপূর্ত বিভাগ।

দুপুর দেড়টায় নাটোর পুলিশ সুপারের কার্যালয়ে বঙ্গবন্ধু গ্যালারি ও মুজিব কর্নার উদ্বোধন করেন মন্ত্রী। তিনি ঢাকা পুরাতন বিমানবন্দর থেকে হেলিকপ্টারে করে নাটোরের উদ্দেশ্যে রওনা দেন। দুপুর ১টার দিকে নাটোর সার্কিট হাউজে উপস্থিত হন তিনি। সেখানে জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট সিরাজুল ইসলামসহ অনেকে তাকে স্বাগত জানান।

ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. নুরুল আনোয়ারের সভাপতিত্বে আঞ্চলিক পাসপোর্ট অফিসের নবনির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী বলেন, বাংলাদেশে ই-ভিসা শিগগিরই চালু করা হবে। বিদ্যমান ই-পাসপোর্টের পরিধি আরও বাড়ানো হবে। দক্ষিণ-পশ্চিম এশিয়াতে আমরাই প্রথম ই-পাসপোর্ট চালু করেছি। এরই মধ্যে এক কোটি ১৬ লাখ ই-পাসপোর্ট দেওয়া হয়েছে। এ পাসপোর্ট দ্রুত দেওয়ায় জনসেবার গতি ত্বরান্বিত হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সংসদ সদস্য মো. শফিকুল ইসলাম শিমুল, সংসদ সদস্য শামীম ওসমান এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরীসহ অনেকে।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।