ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

গুলি চালিয়ে মজুরি বাস্তবায়ন করা যাবে না: মেনন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২৩
গুলি চালিয়ে মজুরি বাস্তবায়ন করা যাবে না: মেনন

ঢাকা: পোশাকশ্রমিকদের ওপর গুলি চালিয়ে ঘোষিত মজুরি বাস্তবায়ন করা যাবে না বলে মন্তব্য করেছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সংসদ সদস্য রাশেদ খান মেনন।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) বিকেলে রাজধানীর তোপখানা রোডে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাবেক সভাপতি ও শ্রমিকনেতা আবুল বাশারের ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা ও স্মরণসভায় তিনি এ মন্তব্য করেন।

সম্প্রতি বিক্ষোভরত গার্মেন্টস শ্রমিকদের ওপর গুলি ও শ্রমিক হত্যার তীব্র নিন্দা জানিয়ে রাশেদ খান মেনন বলেন, শ্রমিকদের ওপর গুলি চালিয়ে গার্মেন্টসে ঘোষিত মজুরি বাস্তবায়ন করা যাবে না। আপাতত যদি শ্রমিকরা ঘরে ফিরে যেতে বাধ্যও হয়, তারপরও এ অসন্তোষ রয়েই যাবে এবং সময়ে সময়ে তা বিক্ষোভে রূপ নেবে।  

তিনি আরও বলেন, শ্রমিকদের মজুরি নির্ধারণে মূল্যস্ফীতিকে যথাযথভাবে বিবেচনায় নেওয়া হয়নি। টাকার অবমূল্যায়নে সাধারণ মানুষ ও শ্রমিকরা ক্ষতিগ্রস্ত হয়েছে। কিন্তু ডলারের দাম বেড়ে যাওয়ায় লাভবান হয়েছে মালিকরাই। এই বাস্তবতাকে অস্বীকার করার অর্থ শ্রমিকদের বঞ্চিত করা।

স্মরণসভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক সাদাকাত হোসেন খান বাবুল। সভায় বক্তব্য রাখেন পার্টির পলিটব্যুরোর সদস্য ও জাতীয় শ্রমিক ফেডারেশনের ভারপ্রাপ্ত সভাপতি কামরূল আহসান, কেন্দ্রীয় সদস্য শরিফ শামসির, কেন্দ্রীয় সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক কিশোর রায়, যুবমৈত্রীর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক তাপস দাস, ছাত্রমৈত্রীর সভাপতি অতুলন দাস আলো প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২৩
আরকেআর/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।