ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

নির্বাচন নিয়ে হেলা করলে চাকরিচ্যুত করার ক্ষমতা রয়েছে ইসির: কৃষিমন্ত্রী 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২৩
নির্বাচন নিয়ে হেলা করলে চাকরিচ্যুত করার ক্ষমতা রয়েছে ইসির: কৃষিমন্ত্রী  কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক

টাঙ্গাইল: কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন (ইসি)। দায়িত্বে অবহেলা করলে যেকোনো সরকারি কর্মকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে পারে কমিশন।

 

শুক্রবার (১০ নভেম্বর) সকালে টাঙ্গাইলের মধুপুর উপজেলার পীরগাছা সেন্ট পৌলস্ হাইস্কুলে এ ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। তাকে সংবিধানের সকল দায়িত্ব দেওয়া হয়েছে। এক ধরনের সার্বভৌমত্ব দেওয়া হয়েছে। কেউ যদি নির্বাচন নিয়ে হেলাফেলা করে সেজন্য নির্বাচন কমিশনকে পর্যাপ্ত ক্ষমতা দেওয়া হয়েছে। যেকোনো পরিস্থিতিতে যেকোনো সরকারি কর্মকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা বা চাকরিচ্যুত করতে পারে কমিশন।  

আব্দুর রাজ্জাক বলেন, আগামী নির্বাচন হবে সুন্দর ও শান্তিপূর্ণ। কিন্তু বিএনপি নির্বাচন বানচাল করার চেষ্টা করছে। এজন্য তারা গত ২৮ অক্টোবর থেকে দেশে আগুন সন্ত্রাস করছে। যানবাহনে আগুন দিচ্ছে, পুলিশকে পিটিয়ে হত্যা করছে। তাই তিনি আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর হওয়ার আহ্বান জানিয়েছেন।  

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা ইয়াসমিন, সেন্ট পৌলস্ ক্যাথলিক গীর্জার পাল পুরোহিত ফাদার লরেন্স সিএসসি, পৌর মেয়র মো. সিদ্দিক হোসেন খান, শোলাকুড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইয়াকুব আলী ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল গফুর।  

দিনব্যাপী এ মেডিকেল ক্যাম্পে ১২০ জন চিকিৎসক প্রায় ছয় হাজার রোগীকে ফ্রি চিকিৎসা দিচ্ছেন।  

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২৩
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।