ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শর্তহীন সংলাপের জন্য বিএনপিকে এক দফা ছাড়তে হবে: মেনন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
শর্তহীন সংলাপের জন্য বিএনপিকে এক দফা ছাড়তে হবে: মেনন

ঢাকা: শর্তহীন সংলাপের জন্য বিনপিকে এক দফা থেকে সরে আসতে হবে বলে উল্লেখ করেছেন ১৪ দলের অন্যতম শরিক ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

মঙ্গলবার (১৪ নভেম্বর) বিকেলে রাজধানীর কামরাঙ্গীরচরে হাসপাতাল মাঠে ‘জামায়াত-বিএনপি অপশক্তির ষড়যন্ত্রে’র বিরুদ্ধে আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে বক্তব্যে তিনি এমনটি উল্লেখ করেন।

 

মেনন বলেন, ২৮ তারিখের পর বিএনপি-জামায়াত দেশে অরাজকতা শুরু করেছে। তারা বলছে, কোনো অবস্থাতেই নির্বাচন হতে দেবে না। কিন্তু আমরা নির্বাচন করতে প্রস্তুত এবং সে নির্বাচন হবে শেখ হাসিনার অধীনে।

তিনি বলেন, ২৮ তারিখের পর বিএনপি রাস্তায় নেই, যারা তাদের হয়ে সরকারকে ধমক দিত, অংশগ্রহণমূলক নির্বাচন না হলে যারা স্যাংশনের (নিষেধাজ্ঞার) ভয় দেখাত, তাদের সে বিদেশি প্রভু পশ্চিমা মিত্ররা আজ রাজনৈতিক দলের দরজায় দরজার ঘুরছে এবং বলছে শর্তহীন সংলাপের কথা। শর্তহীন সংলাপের জন্য তাদের এক দফা পরিহার করতে হবে।  

এদিকে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জোটগতভাবে অংশ নেওয়ার ঘোষণা দিয়েছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দল। দলের শীর্ষ নেতারা বলেন, ১৪ দল এক ছিল এবং থাকবে। একইসঙ্গে আসন্ন নির্বাচন শেখ হাসিনার অধীনেই হবে বলে জানান তারা।

সমাবেশে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু।

তিনি ছাড়া আরও বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, জাসদের সাধারণ সম্পাদক শিরিন আক্তার সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলামসহ আরও অনেকে।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
এনবি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।