ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

রাজনীতি

নির্বাচনের জন্য আস্থার পরিবেশ এখনো হয়নি: চুন্নু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২৩
নির্বাচনের জন্য আস্থার পরিবেশ এখনো হয়নি: চুন্নু

ঢাকা: জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু বলেছেন, জাতীয় পার্টি বিশ্বাস করে নির্বাচন ছাড়া ক্ষমতার পালাবদল সম্ভব নয়। গেল ৩৩ বছরে অনুষ্ঠিত প্রতিটি নির্বাচন নিয়েই কথা আছে।

 

তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারের অধীনের নির্বাচনে যারা জিতেছে তারা বলেছে নির্বাচন সুষ্ঠু হয়েছে। আর যারা ক্ষমতায় যেতে পারেনি তারা বলেছে নির্বাচন সুষ্ঠু হয়নি। বর্তমান নির্বাচন ব্যবস্থায় নির্বাচন শতভাগ সুষ্ঠু করা সম্ভব নয়।  

তিনি আরও বলেন, নির্বাচন সুষ্ঠু করতে হুসেইন মুহম্মদ এরশাদের আনুপাতিক হারে নির্বাচন পদ্ধতি গ্রহণ করতে হবে। সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষায় নির্বাচন সামনে এসেছে। আমরা সুষ্ঠু ও বিশ্বাসযোগ্য নির্বাচন চাইছি। নির্বাচনের জন্য আস্থার শতভাগ পরিবেশ এখনো সৃষ্টি হয়নি।  

মঙ্গলবার (২১ নভেম্বর) বিকালে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে মুজিবুল হক চুন্নু এসব কথা বলেন।

জাপা মহাসচিব বলেন, আমাদের নির্বাচনের সিদ্ধান্ত জানাবেন জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। মানুষের মনে প্রশ্ন আছে, ভোটকেন্দ্রে গেলে তারা ভোট দিতে পারবে কি না। নির্বাচন নিয়ে মানুষের মাঝে শঙ্কা ও সংশয় আছে। তাই আমরা ভোটের বিষয়ে  সিদ্ধান্ত নিতে সময় নিচ্ছি। আমরা কোনো জোট বা মহাজোট করবো না,  ৩০০ আসনেই নির্বাচন করব।  

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিভিন্ন মহল স্বার্থ সিদ্ধির জন্য ষড়যন্ত্র করছে। চেয়ারম্যান জি এম কাদেরের নেতৃত্বে জাতীয় পার্টি ঐক্যবদ্ধ আছে। জাতীয় পার্টির চেয়ারম্যানের নেতৃত্ব নিয়ে কোনো প্রশ্ন নেই।  

তিনি আরও বলেন, আমাদের প্রধান উপদেষ্টা বেগম রওশন এরশাদ গতকাল ২ বার ফোন করে আমাকে বলেছেন, তার এবং তার ছেলের জন্য মনোনয়ন ফরম নিবেন। কিন্তু গতকাল কেউই মনোনয়ন ফরম নিতে আসেননি, আজ হয়তো আসতে পারেন।

আজ ৬২২টি মনোনয়ন ফরম বিতরণ হয়েছে। এ নিয়ে দুই দিনে ১ হাজার ১৭৯ টি মনোনয়ন ফরম বিতরণ করা হয়েছে।

উল্লেখযোগ্যদের মধ্যে মনোনয়ন ফরম গ্রহণ করেছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য গোলাম কিবরিয়া টিপু, আব্দুর রশীদ সরকার, লিয়াকত হোসেন খোকা, উপদেষ্টা পনির উদ্দিন আহমেদ।  

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২৩
এসএমএকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।