ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

একতরফা নির্বাচন করার দিন শেষ: সমমনা জোট

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২৩
একতরফা নির্বাচন করার দিন শেষ: সমমনা জোট

ঢাকা: দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল বাতিল এবং একদফার আন্দোলনের ধারাবাহিকতায় বিএনপিসহ যুগপৎ আন্দোলনে থাকা জোট ও দলগুলোর দেশব্যাপী চলমান সপ্তম দফায় ৪৮ ঘণ্টার সর্বাত্মক অবরোধের সমর্থনে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী সমমনা জোট।

রোববার (২৬ নভেম্বর) বেলা ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে এ মিছিল শুরু হয়।

এরপর পল্টন, কাকরাইল ঘুরে পুনরায় প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়।

মিছিল শেষে জাতীয়তাবাদী সমমনা জোটের সমন্বয়ক ও ন্যাশনাল পিপলস পার্টি—এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেন, একতরফা নির্বাচন করার দিন শেষ। সাধারণ মানুষ নিজের ভোটাধিকার অর্জন করে নিতে রাজপথে নেমে এসেছে, সরকারের পতন সুনিশ্চিত। নির্বাচন হবে নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে। অন্যথায় জনগণ একতরফা নির্বাচন হতে দেবে না।

ড. ফরহাদের নেতৃত্বে মিছিলে উপস্থিত ছিলেন এনপিপির মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, জাতীয় গণতান্ত্রিক পার্টি —জাগপার সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান ও সাধারণ সম্পাদক এস. এম. শাহাদত, গণদলের চেয়ারম্যান এ.টি.এম. গোলাম মাওলা চৌধুরী ও ভাইস চেয়ারম্যান শাহ আলম হাওলাদার, বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান এম.এন. শাওন সাদেকী ও মহাসচিব ইঞ্জিনিয়ার আব্দুল বারিক, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি—এনডিপির মহাসচিব আব্দুল্লাহ আল হারুন সোহেল ও সাম্যবাদী দলের সৈয়দ নুরুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২৩
টিএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।