ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

রাঙামাটিতে নৌকার মনোনয়ন পেলেন দীপংকর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২৩
রাঙামাটিতে নৌকার মনোনয়ন পেলেন দীপংকর দীপংকর তালুকদার।

রাঙামাটি: দ্বাদশ সংসদ নির্বাচনে রাঙামাটিতে নৌকার মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য, জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার।

রোববার (২৬ নভেম্বর) রাজধানীতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে চূড়ান্ত তালিকা অনুযায়ী প্রার্থীদের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

২৩ নভেম্বর থেকে ২৫ নভেম্বর পর্যন্ত আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে দলটির সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় আসন্ন নির্বাচনের দলীয় প্রার্থী চূড়ান্ত করা হয়।

বর্ষীয়ান রাজনীতিবিদ দীপংকর তালুকদার রাঙামাটি জেলার ২৯৯ নম্বর আসনে আওয়ামী লীগের পক্ষে ছয়বার লড়াই করে চারবার সংসদ সদস্য নির্বাচিত হন।
এর মধ্যে একবার করে বিএনপি ও অনিবন্ধিত আঞ্চলিক রাজনৈতিক দল পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সমর্থিত স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছিল।

রাঙামাটির ২৯৯ আসনে আসন্ন দ্বাদশ সংসদীয় নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচনের আগ্রহ প্রকাশ করে দল থেকে দীপংকরসহ ১১ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন।

এমপি দীপংকর বর্তমান জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালনের পাশাপাশি কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্যের দায়িত্ব পালন করছেন।  

অভিজ্ঞ এ রাজনীতিবিদ একাদশ জাতীয় সংসদের খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং একবার পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছিলেন।

এর আগে তিনি ৯৬ সালে উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছিলেন।

বাংলাদেশ সময়: ১০৫৬ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।