ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বরিশাল-৩ আসন থেকে মনোনয়ন নিলেন মেনন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
বরিশাল-৩ আসন থেকে মনোনয়ন নিলেন মেনন 

বরিশাল: বরিশাল-৩ (বাবুগঞ্জ- মুলাদী) আসন থেকে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়েছে।

বুধবার (২৯ নভেম্বর) বেলা ১২টার দিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তার বাবুগঞ্জের কার্যালয় থেকে এ মনোনয়ন ফরম সংগ্রহ করেন স্থানীয় নেতাকর্মীরা।

বিষয়টি নিশ্চিত করেছেন ওয়ার্কার্স পার্টি বরিশাল জেলা কমিটির সিনিয়র সদস্য বীর মুক্তিযোদ্ধা মোজ্জাম্মেল হক ফিরোজ। এসময় তার সঙ্গে ওয়ার্কার্স পার্টি বাবুগঞ্জ উপজেলার সাধারণ সম্পাদক শাহিন হোসেনসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মোজ্জাম্মেল হক ফিরোজ বাংলানিউজকে বলেন, বাবুগঞ্জ থেকে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের মনোনয়নপত্র সংগ্রহ করেছি। জোটের সিদ্ধান্তে এ মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে। তবে তার (রাশেদ খান মেনন) প্রতীক এখনও চূড়ান্ত করা হয়নি। যেহেতু ৩০ নভেম্বর জমাদানের শেষ সময় তাই ওইদিন বিষয়টি নিশ্চিত করা হবে।

জানা গেছে, জোটের হয়ে সমর্থন পেলে নৌকা প্রতীক আর জোটের বাইরে নির্বাচন করলে দলীয় প্রতীক হাতুড়ি নিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবেন মেনন। তবে এ আসনে এরই মধ্যে ওয়ার্কার্স পার্টি বরিশাল জেলা শাখার সাধারণ সম্পাদক টিপু সুলতান দলীয় ও নির্বাচন কমিশনের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন এবং জমাও দিয়েছেন। তিনি এ আসন থেকে ২০১৪ সালে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।  

আবার মহাজোটের এ আসনটি থেকে ২০০৮ সালে ও ২০১৮ সালে জাতীয় পার্টির গোলাম কিবরিয়া টিপু সংসদ সদস্য নির্বাচিত হন। যদিও এবারে এখান থেকে সরদার মো. খালেক হোসেনকে আওয়ামী লীগ আর বর্তমান সংসদ সদস্য গোলাম কিবরিয়া টিপুকে দলীয় মনোনয়ন দিয়েছে জাতীয় পার্টি।

বরিশালের বাবুগঞ্জের বাহেরচর ক্ষুদ্রকাঠি এলাকার কৃতি সন্তান সাবেক বিচারপতি (১৯৫৬-১৯৬২) প্রয়াত আব্দুল জব্বার খানের ছেলে রাশেদ খান মেনন।  

বাংলাদেশ সময়: ১৩০৩ ঘণ্টা, ২৯ নভেম্বর, ২০২৩
এমএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।