ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

নৌকার প্রার্থী হলেন কারামুক্ত বিএনপি নেতা শাহজাহান ওমর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
নৌকার প্রার্থী হলেন কারামুক্ত বিএনপি নেতা শাহজাহান ওমর বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম

ঢাকা: জামিনে কারাগার থেকে বেরোনোর পরদিন আওয়ামী লীগে যোগ দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর। আওয়ামী লীগে যোগ দিয়ে ঝালকাঠি-১ আসনে নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে মনোনয়নও পেয়েছেন তিনি।

 

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর কাওরানবাজারের ইউটিসি ভবনে এক সংবাদ সম্মেলনে শাহজাহান ওমর সাংবাদিকদের বলেন, তিনি বিএনপি থেকে পদত্যাগ করেছেন এবং আওয়ামী লীগে যোগ দিয়েছেন।

আওয়ামী লীগ তাকে ঝালকাঠি-১ আসন থেকে দলীয় মনোনয়ন দিয়েছে বলেও জানান তিনি।  

এদিকে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া নৌকা প্রতীকে শাহজাহান ওমরের মনোনয়ন পাওয়ার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন।


গত ৪ নভেম্বর রাতে বিএনপির নেতা শাহজাহান ওমরকে গ্রেপ্তার করে পুলিশ। গতকাল বুধবার ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত থেকে জামিন পান শাহজাহান ওমর।  সন্ধ্যার পরই কেরানীগঞ্জে ঢাকার কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান বিএনপির এই নেতা।

এরপর বৃহস্পতিবার বিএনপি ছেড়ে আওয়ামী লীগে যোগ দেন শাহজাহান ওমর।  

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা হয়েছে কি না, এ প্রশ্নের জবাবে শাহজাহান ওমর সাংবাদিকদের বলেন, দেখা হতেই পারে।

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
এমইউএম/এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।