ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বগুড়ায় বিএনপি নেতাকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
বগুড়ায় বিএনপি নেতাকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ

বগুড়া: বগুড়ার কাহালু উপজেলা বিএনপির সহ-দপ্তর সম্পাদক আনোয়ার হোসেন হৃদয়কে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পরিচয়ে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে।

ছয়দিন যাবত নিখোঁজ ওই নেতার কোনো হদিস না পেয়ে বুধবার দুপুরে বগুড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন তার স্ত্রী আঁখি বেগম।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সন্ধ্যা পর্যন্ত নিখোঁজ আনোয়ার হোসেন হৃদয়ের সন্ধান পাওয়া যায়নি বলে বাংলানিউজকে নিশ্চিত করেন তার ভাতিজা নূরনবী।

নিখোঁজ আনোয়ার হোসেন বগুড়া কাহালু উপজেলার বীরকেদার ইউনিয়নের ভোলতা দক্ষিণপাড়া এলাকার মৃত আজিজার রহমানের ছেলে এবং কাহালু উপজেলা বিএনপির সহ-দপ্তর সম্পাদক। এছাড়াও তিনি বীরকেদার ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য।

নিখোঁজ বিএনপি নেতার স্ত্রী আঁখি বেগম সংবাদ সম্মেলনে বলেন, গত ১৪ ডিসেম্বর বিকেল সাড়ে ৫টার দিকে শেরপুর পল্লী উন্নয়ন একাডেমির সামনে থেকে ডিবি পরিচয়ধারী সদস্যরা আমার স্বামীকে তুলে নিয়ে যায়। এরপর থেকে তার কোনো সন্ধান পাওয়া যাচ্ছে না।

তিনি বলেন, আমার স্বামী রাজনৈতিক হিংসা ও ক্ষোভের শিকার। তার বিরুদ্ধে কোনো মামলাও নেই। তারপরও তাকে তুলে নিয়ে যাওয়া হয়েছে। তার সন্ধান না পাওয়া পর্যন্ত দুই সন্তান ও পরিবারের সদস্যরা নিরাপত্তাহীনতায় ও আতঙ্কে দিন পার করছি। এ ঘটনায় ১৮ ডিসেম্বর শেরপুর থানায় সাধারণ ডায়েরি করলেও পুলিশি কোনো সহযোগিতা আমরা পাচ্ছি না।  

নিখোঁজ হওয়ার দিন ঘটনাস্থলে থাকা শহিদুল ইসলাম বলেন, গত ১৪ ডিসেম্বর আমরা পল্লী উন্নয়ন একাডেমির মাঠে ফুটবল খেলা দেখতে যাই। সেখানে হঠাৎ করে চারজন লোক আনোয়ার হোসেনকে নিয়ে চলে যান। আমি তাদের কিছু জিজ্ঞাসা করারও সময় পাইনি।

বগুড়া গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি ডিবি) মোস্তাফিজ হাসান বলেন, এ ঘটনায় ডিবি পুলিশের কোনো সংশ্লিষ্টতা নেই। তারা যে অভিযোগ করেছে, তা ভিত্তিহীন।

শেরপুর থানার পরিদর্শক (তদন্ত) কামাল হোসেন বলেন, আমরা জিডির পরেই ওই ব্যক্তির লোকেশন নিয়েছিলাম। সেখানে তার অবস্থান দুপচাঁচিয়ায় দেখায়। তাকে উদ্ধারে পুলিশের টিম কাজ করছে।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
কেইউএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।