ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘ভোটের পর প্রয়োজনে নৌকা বিরোধীদের ঠ্যাং ভেঙে ফেলা হবে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
‘ভোটের পর প্রয়োজনে নৌকা বিরোধীদের ঠ্যাং ভেঙে ফেলা হবে’

পঞ্চগড়: স্বতন্ত্র প্রার্থী ও তার কর্মীদের নির্বাচনের পর পা ভেঙে ফেলার হুমকি দিয়েছেন পঞ্চগড়-১ আসনের নৌকার প্রার্থী নাঈমুজ্জামান ভুঁইয়া মুক্তার অনুসারী ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান নুরু।

রোববার (২৪ ডিসেম্বর) রাতে পঞ্চগড় সদর উপজেলার অমরখানা ইউনিয়নের কাজীরহাট বাজারে অনুষ্ঠিত নির্বাচনী সভায় নৌকার বিপক্ষে যারা কাজ করছেন তাদের চিহ্নিত করে রাখার ব্যাপারে বক্তব্য দেন তিনি।

পঞ্চগড়-১ আসনের স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট ও তার কর্মী-সমর্থকদের ইঙ্গিত করে নুরুজ্জামান নুরু বলেন, যারা নৌকাকে ব্যবহার করে দীর্ঘদিন চলেছে, এখন নৌকার বিরোধিতা করছে। এদের চিহ্নিত করে রাখবেন। আগামী ৭ তারিখের পরে এই সমস্ত লোককে নৌকার আশপাশে দেখলে প্রয়োজনবোধে তাদের ঠ্যাং ভেঙে দেওয়া হবে। এদের খন্দকার মোশতাক বলা হয়। নৌকার পতাকাতলে দীর্ঘদিন ধরে শ্বাস-প্রশ্বাস নিয়েছে, এখন নৌকার বাইরে তারা অন্য সুর ধরেছে, তাদের চিহ্নিত করে রাখবেন।

নুরুর বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে নেটিজেনদের মাঝে নানান প্রশ্নের ঝড় বইছে।

হুমকি দেওয়া নুরুজ্জামান নুরু পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক, অমরখানা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও পঞ্চগড়-১ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নাঈমুজ্জামান ভুঁইয়া মুক্তার অনুসারী।

এর আগে, গত ২ ডিসেম্বর পঞ্চগড় সদর উপজেলার মানিমাছপুকুরী বাজারে নির্বাচনী প্রচারণা অনুষ্ঠানে আওয়ামী লীগের দলীয় প্রার্থী নাঈমুজ্জামান ভূঁইয়ার উপস্থিতিতে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম পল্লব এক বক্তব্যে নৌকা মার্কা ও নৌকা মার্কার প্রার্থীর বিপরীতে কেউ স্বতন্ত্র প্রার্থীকে সমর্থন করলে সেই সব সমর্থককে হাড়হাড্ডি ভেঙে দেওয়ার জন্য নির্দেশ দেন। এ ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। নির্বাচনকে কেন্দ্র করে এমন বক্তব্যে প্রার্থীর আচরণবিধি লঙ্ঘন করায় ৫ ডিসেম্বর নৌকার প্রার্থীকে শোকজ করে নির্বাচন অনুসন্ধান কমিটি।

এ বিষয়ে ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট বলেন, নৌকা মার্কার সমর্থক চেয়ারম্যান যে প্রকাশ্যে হুমকি দিলেন এতে আচরণবিধি লঙ্ঘন হয়েছে। আমি আশা করি রিটার্নিং অফিসার এর যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন। এতে আমরা যারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছি, আমাদের আস্থা ও বিশ্বাস ফিরে আসবে যে নির্বাচন স্বচ্ছ ও নিরপেক্ষ হবে।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।