ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

লক্ষ্মীপুর-১ আসন

নৌকা প্রার্থীর প্রতি জনগণের ঘৃণা, আমার জন্য আশীর্বাদ: পবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২৩
নৌকা প্রার্থীর প্রতি জনগণের ঘৃণা, আমার জন্য আশীর্বাদ: পবন 

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনে স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমান পবন তার নির্বাচনী প্রচারণাকালে বলেছেন, আমি এখানকার জনগণের জন্য কিছু করতে পারিনি। এখানকার জনপ্রতিনিধিও ছিলাম না।

সরকারি কোনো সুযোগ সুবিধাও জনগণকে এনে দিতে পারিনি। মানুষ যে আমাকে ভালোবাসে, বিষয়টি তা নয়। গত ৫ বছরে বর্তমান সংসদ সদস্য ও নৌকার প্রার্থী আনোয়ার হোসেন খান মানুষের ঘৃণা অর্জন করেছেন। জনগণের যে ঘৃণা তার প্রতি রয়েছে, ভোটে জিততে এটিই আমার জন্য আশীর্বাদ হয়ে আছে। নির্বাচনী পরিবেশ সৃষ্টি হলে ৭ জানুয়ারি আমি বিপুল ভোটে জয়ী হবো।  

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে রামগঞ্জ উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের হযরত সৈয়দ শাহ মিরান (রা.) এর মাজার শরীফ প্রাঙ্গণে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।  

পরে মাজার জিয়ারতের মাধ্যমে পবন নির্বাচনী প্রচারণা শুরু করেন। তিনি কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও রামগঞ্জের নোয়াগাঁও ইউনিয়নের বাসিন্দা।  

নির্বাচনী পরিবেশ নেই জানিয়ে পবন আরও বলেন, নৌকার কর্মীরা আমার লোকজনকে ভয়ভীতি দেখিয়েছেন। আমার কর্মীদের মনে ভয় ঢুকে গেছে। তারা মনে করছে- অতীতের মতো প্রভাব বিস্তার করে ভোটকে প্রশ্নবিদ্ধ করবে। যদিও প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে নির্বাচনকে উৎসবমুখর করতে হবে। কিন্তু এখানে নৌকার কর্মীদের ভয়ভীতি প্রদর্শনের কারণে মানুষ নিরাপত্তাহীনতায় রয়েছে। এতে নির্বাচনী পরিবেশ আছে বলে আমার মনে হচ্ছে না। সংশ্লিষ্ট প্রশাসনের কাছে নির্বাচনের পরিবেশ সৃষ্টি করে দেওয়ার জন্য অনুরোধ জানাচ্ছি।

প্রচারণাকালে পবনের সঙ্গে উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সফিকুল ইসলাম, সাবেক কর কমিশনার সুলতান মাহমুদ, রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শামছুল হক মিজান, তাহের পাটওয়ারী, মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা ভুঁইয়া ও রামগঞ্জ পৌর যুবলীগের যুগ্ম-আহ্বায়ক সাখাওয়াত হোসেন রাজুসহ বিপুলসংখ্যক নেতাকর্মী।  

প্রসঙ্গত, রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বর্তমান সংসদ সদস্য ড. আনোয়ার হোসেন খান নৌকার প্রার্থী। আনোয়ার খান ও পবন ছাড়াও এ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন জাতীয় পার্টির মাহামুদুর রহমান (লাঙ্গল), বাংলাদেশ ইসলামী ফ্রন্টের নিয়াজ মাখলুম ফারুকী (মোমবাতি), ন্যাশনাল পিপলস পার্টির মোশাররফ হোসেন (আম), স্বতন্ত্র প্রার্থী এম এ গোফরান (কেটলি)। লক্ষ্মীপুর-১ আসনে ২ লাখ ৬১ হাজার ৭৯৩ জন ভোটার রয়েছেন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৪ হাজার ৮৩৪ জন ও নারী ভোটার ১ লাখ ২৬ হাজার ৯৫৯ জন। উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত এ আসনে ভোট কেন্দ্রের সংখ্যা ৮৫ টি।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।