ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

হাতীবান্ধায় বিএনপির সমাবেশে পুলিশের লাঠিচার্জ, আহত ৬

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২৩
হাতীবান্ধায় বিএনপির সমাবেশে পুলিশের লাঠিচার্জ, আহত ৬

লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায়  নির্বাচনবিরোধী বিক্ষোভ সমাবেশে পুলিশ লাঠিচার্জ করেছে বলে অভিযোগ উঠেছে। বিএনপির দাবি, এতে তাদের ছয় নেতাকর্মী আহত হয়েছেন।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুরে উপজেলা পরিষদ গেটের সামনে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কে এ ঘটনা ঘটে।  

জানা গেছে, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনবিরোধী লিফলেট বিতরণ ও বিক্ষোভ মিছিল করে উপজেলা বিএনপির নেতাকর্মীরা। সাবেক সংসদ সদস্য জয়নাল আবেদিনের ছেলে বিএনপি নেতা সাহেদুজ্জামান কোয়েলের নেতৃত্বে নির্বাচনবিরোধী বিক্ষোভ মিছিলটি দইখাওয়া মোড় থেকে বের হয়। পরে উপজেলা পরিষদ গেটের সামনে গিয়ে সমাবেশ করেন নেতাকর্মীরা। সমাবেশে সাহেদুজ্জামান কোয়েল বক্তব্য শুরু করলে হাতীবান্ধা থানা পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এতে ছয়জন নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করেছে বিএনপি।  

এ বিষয়ে বিএনপি নেতা সাহেদুজ্জামান কোয়েল বলেন, আমরা শান্তিপূর্ণ মিছিল ও সমাবেশ করছিলাম। এসময় পুলিশ আমাদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে আমাদের ছয়-সাতজন আহত হন। শুধু তাই নয়, বাড়িতে ঢুকেও হামলা চালিয়েছে পুলিশ।

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, বিক্ষোভকারীরা মহাসড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি করে জানমালের জন্য ঝুঁকিপূর্ণ পরিস্থিতি সৃষ্টি করেছিলেন। এজন্য আমরা তাদের ছত্রভঙ্গ করে দিয়েছি।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।