ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

লক্ষ্মীপুর-২ 

আমার এজেন্ট হলে ঘর জ্বালিয়ে দেওয়ার হুমকি দেওয়া হচ্ছে: সেলিনা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২৩
আমার এজেন্ট হলে ঘর জ্বালিয়ে দেওয়ার হুমকি দেওয়া হচ্ছে: সেলিনা 

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর-২ (রায়পুর-সদর) আসনের স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের সেলিনা ইসলাম সংবাদ সম্মেলন করে নৌকা প্রতীকের প্রার্থী ও কর্মীদের বিরুদ্ধে নানা অভিযোগ এনেছেন।  

তিনি বলেন, নৌকার প্রার্থী একটি ভিডিওতে বলেছেন- স্বতন্ত্র প্রার্থীদের নির্বাচনে সহযোগিতা করবেন।

কিন্তু নৌকার কর্মীরা আমার লোকজনের ওপর হামলা চালাচ্ছে। আমার এজেন্ট হলেই ৭ জানুয়ারির পর দেখে নেওয়ার হুমকি দেওয়া হচ্ছে। আমার এজেন্ট হলে তার ঘর জ্বালিয়ে দেওয়ারও হুমকি দেওয়া হয়েছে। আমি কর্মীদের বলেছি, কারো ঘর জ্বালিয়ে দিলে, আমি ঘর করে দেব।  

স্বতন্ত্র প্রার্থী সেলিনা ইসলাম এ আসনের সাবেক সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম পাপুলের স্ত্রী। পাপুল মানব ও অর্থ পাচারের মামলায় দণ্ডিত হয়ে কুয়েতের কারাগারে বন্দি আছেন। পাপুলের স্ত্রী সেলিনা এ আসনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। এ আসনে নৌকা প্রতীকের প্রার্থী হয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন।  

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সন্ধ্যায় সেলিনা ইসলাম লক্ষ্মীপুর প্রেস ক্লাবে এসে সংবাদ সম্মেলন করেন। এর আগে তিনি এদিন দুপুরে আনুষ্ঠানিকভাবে রায়পুর পৌরসভা ল্যাংড়া বাজার এলাকায় নির্বাচনী প্রচারণা শুরু করেন। সেখানে দুর্বৃত্তরা তার লোকজনের ওপর হামলা করে বলে জানিয়েছেন তিনি।  

এসময় এক কর্মীকে মারধর করে আহত করা হয়েছে বলেও দাবি করেন তিনি। তবে তার নাম-পরিচয় জানাননি।  

সেলিনা ইসলাম বলেন, আমার স্বামী কাজী শহীদ ইসলাম পাপুল লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য ছিলেন। মেঘনা নদীর টুনুর চরে বিদ্যুৎ পৌঁছে দিতে সর্বোচ্চ অবদান রেখেছেন তিনি। পাপুল ষড়যন্ত্রের শিকার। তিনি যখন এমপি ছিলেন তখন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (বর্তমান সংসদ সদস্য ও নৌকা প্রতীকের প্রার্থী) নুর উদ্দিন চৌধুরী নয়নের ভাই আদনান চৌধুরীকে ব্যক্তিগত সহকারী রাখা হয়েছিল। আদনান তখন পাপুলের স্বাক্ষর নকল করে ধরা পড়লে আদনানকে বাদ দিয়ে দেওয়া হয়। কোন দিক থেকে ষড়যন্ত্রগুলো হয়েছে- তা সবাই জানে। আমরা বিদেশ থেকে শত শত কোটি টাকা দেশে এনেছি। সেই টাকার কর দিয়েই আমি সিআইপি হয়েছি। নির্বাচনকালীন সেসব বিষয়ে কথা বলতে চাচ্ছি না।  

সুষ্ঠু নির্বাচন নিয়ে সেলিনা বলেন, আমি শতভাগ আশাবাদী এ নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও সুন্দর হবে। প্রতিবন্ধকতা আমার কাছে কখনো মনে হয় না। এটা আমি অনুভব করি না। আমার অনুভূতিতেও আসে না।  

তিনি বলেন, মনোনয়নপত্রের মামলার ঘরে টিক চিহ্ন না দেওয়ায় আমার প্রার্থীতা বাতিল হয়েছিল। নির্বাচন কমিশনের আপিল করে তা ফিরে পায়নি। পরে উচ্চ আদালতের মাধ্যমে প্রার্থীতা ফিরে পাই।  

এসব করতে গিয়ে আমার ২৫ দিন সময় নষ্ট হয়েছে। এতে নির্বাচনী এলাকায় আসতে আমার সময় লেগেছে। কিন্তু আমার লোকজন এর আগে থেকেই কাজকর্ম শুরু করেছে। এর মধ্যেই নৌকার কর্মীরা আমার লোকজনের ওপর হামলা চালিয়েছে। প্রচারণার মাইক-গাড়ি ভাঙচুর করেছে। লোকজনকে ধরে এনে নৌকার প্রার্থীর কার্যালয়ে রাত ১০টা পর্যন্ত বসিয়ে রাখা হয়েছে। মাইক্রোবাসে করে গিয়ে ১০-১৫ জন লোক আমার কর্মীদের হুমকি দিয়ে আসছে। দলের প্লাটফর্ম থেকে নির্বাচন আর স্বতন্ত্র থেকে নির্বাচন ভিন্ন বিষয়।  

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।