ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

নৌকার প্রার্থীদের আয় বৃদ্ধি নিয়ে যা বললেন ওবায়দুল কাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২৩
নৌকার প্রার্থীদের আয় বৃদ্ধি নিয়ে যা বললেন ওবায়দুল কাদের

ঢাকা: দ্বাদশ সংসদ নির্বাচনে হলফনামা বিশ্লেষণ করে টিআইবি নৌকার প্রার্থীদের আয় বৃদ্ধির যে তথ্য দিয়েছে সেই বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিষয়টি নিয়ে এই মুহূর্তে সরকারের কিছু করার নেই। প্রধানমন্ত্রী বলেছেন অতীতের ভুল থেকে শিক্ষা নেবেন।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দুপুর ১২টায় রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে তিনি এই মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, সামগ্রিকভাবে দেশের আয়ও বেড়েছে। গত ১৫ বছরে বাজেট বেড়েছে ১২ গুণ, মাথাপিছু আয় বেড়েছে ৫ গুণ। বাংলাদেশ এখন ৩৩তম অর্থনীতির দেশ। দেশের আয় বাড়লে মানুষের আয়ও তো বাড়ে। কারো অস্বাভাবিকভাবে আয় বাড়লে বা দৃষ্টিকটু মনে হলে, সেটা তো এই মুহূর্তে সরকারের কিছু করার নেই। সময়মতো দেখবেন। প্রধানমন্ত্রী বলেছেন অতীতের ভুল থেকে শিক্ষা নেবেন।

তিনি আরও বলেন, আমরা এখন নির্বাচন ছাড়া আর কিছু ভাবছি না। নির্বাচনে জনগণের ব্যাপক উপস্থিতি, মানুষকে নির্বাচনমুখী করা এবং অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য একটি নির্বাচন উপহার দেওয়াই এখন আমাদের মূল বিবেচনার বিষয়।

ভোটারদের কেন্দ্রে আনতে আওয়ামী লীগ কি কৌশল নিচ্ছে জানতে চাইলে তিনি বলেন, এখানে কোনো জবরদস্তির কৌশল নেই। কৌশলটা মানুষকে কনভেন্স করার। মানুষকে বোঝানোর, যে আপনাদের ভোটকেন্দ্রে আসা প্রয়োজন এবং ভোটাধিকার প্রয়োগ করা প্রয়োজন।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২৩
এসসি/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।