ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

আমাদের অস্ত্র আমাদের ভোট: লিপি ওসমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২৩
আমাদের অস্ত্র আমাদের ভোট: লিপি ওসমান

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান সালমা ওসমান লিপি বলেছেন, যখন ওরা পেট্রলবোমা মারে তখন গাড়িতে কে আছে তা দেখে না। মানুষ মরার আগে আল্লাহকে বিচার দিয়ে যায়।

আমরা যদি নৃশংসতা দেখে চুপ করে থাকি তাহলে আমাদের সন্তানরা নিরাপদ নয়। আমাদের অস্ত্র আমাদের ভোট।

শুক্রবার (২৯ ডিসেম্বর) বিকেলে সিদ্ধিরগঞ্জের ৪ নং ওয়ার্ডের শিমরাইল এলাকায় নির্বাচনী উঠান বৈঠকে অংশ নিয়ে একথা বলেন তিনি।

তিনি আরও বলেন, এবার আমরা ভোট চাইছি শুধু উন্নয়নের কথা বলে নয়৷ এবারের ভোট ডিফারেন্ট। বিগত কিছুদিনে বিএনপির দুর্বৃত্তরা মানুষ পুড়িয়ে হত্যা করেছে। ২০১৩-১৪ সালে পাঁচশ মানুষ আগুনে পুড়িয়ে মেরেছে। ওরা নাকি জনগণের জন্য আন্দোলন করে। সাধারণ মানুষকে পুড়িয়ে জনগণের জন্য কীসের আন্দোলন। আমি সেটার বিচার আগে চাইব, তারপর ভোট চাইব।

কিছুদিন আগে ট্রেনে আগুন দেওয়া হলো। সেখানে চারজন মানুষ পুড়ে মারা গেছে। আমরা এ নৃশংসতা দেখে চুপ করে থাকলে বলা যায় না ভবিষ্যতে আমার সন্তান সেই নাশকতায় পড়বে কীনা। আমরা এই নির্মমতাকে বাংলাদেশ থেকে সারা জীবনের জন্য উঠিয়ে দেব।

যারা আগুনে পুড়িয়ে মানুষ হত্যা করেছে তারা নির্বাচন বানচাল করতে চায়। আপনাদের ভোটকেন্দ্রে উপস্থিতি হবে ওদের জবাব। আপনারা বুঝিয়ে দেবেন আমরা এ নৃশংসতার বিচার চাই।

আপনার ভোট মূল্যবান কারণ একটা ভোট দিয়ে আপনি উন্নয়নে শামিল হতে পারেন। প্রধানমন্ত্রী চ্যালেঞ্জ নিয়ে পদ্মাসেতু, মেট্রোরেল করে দেখিয়েছেন। আমরা যদি এ ষড়যন্ত্র মোকাবিলা না করি তাহলে হেরে যাবো, জিতে যাবে অগ্নিসন্ত্রাসীরা।

তিনি বলেন, এ অন্যায়ের প্রতিবাদ করতে চাইলে আমরা ভোটকেন্দ্রে যাবো, ভোট দেবো। যদি মনে করেন উন্নয়ন হয়েছে, হয়েই যাচ্ছে তাহলে নৌকা মার্কায় ভোট দেবেন। আপনারা বিবেচনায় ভুল করলে আমাদের সন্তানেরা কষ্ট পাবে। শামীম ওসমান সাহেব এবার হজ করতে গিয়ে প্রতিজ্ঞা করেছেন নারায়ণগঞ্জকে মাদকমুক্ত করবেন। তার জন্য একটা ভোট আমি আপনাদের কাছে দাবি করছি।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২৩
এমআরপি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।