ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নির্বাচনের নামে শেখ হাসিনার নতুন খেলা পৃথিবীর কেউ গ্রহণ করবে না: গণফোরাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২৩
নির্বাচনের নামে শেখ হাসিনার নতুন খেলা পৃথিবীর কেউ গ্রহণ করবে না: গণফোরাম

ঢাকা: অবৈধ আওয়ামী সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার পুনঃপ্রতিষ্ঠার একদফা দাবিতে, নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে লিফলেট বিতরণ ও গণসংযোগ করেছে গণফোরাম।

শনিবার (৩০ ডিসেম্বর) গণসংযোগ কর্মসূচি সফল করতে বেলা ১১টায় রাজধানীর বিজয়নগর পানির ট্যাঙ্কি থেকে শুরু করে পুরানা পল্টন মোড় হয়ে জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণ ও আশপাশের এলাকায় এ লিফল্টে বিতরণ করা হয়।

লিফলেট বিতরণ শেষে গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, ৩০ ডিসেম্বর নির্বাচনে রাতে ডাকাত দিয়ে ব্যালট বাক্স পূর্ণ করে শেখ হাসিনা বলে জনগণ আমাদের ভোট দিয়ে নির্বাচিত করেছে। শেখ হাসিনা সবসময়ই মিথ্যাচার করেন আমি জনগণ দ্বারা নির্বাচিত। আওয়ামী লীগকে জনগণ ভোট দিয়েছে, আওয়ামী লীগকে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব দিয়েছে, কত বড় ভুয়া, কত বড় প্রতারক, কারণ তিনি নিজেও জানে জনগণ ভোট দেয়নি। তাই বারবার একই কথা বলে জনগণ নৌকায় ভোট দিয়েছে।  

সুব্রত চৌধুরী বলেন, বাংলাদেশের জনগণ ও সারা পৃথিবী জানে চালাকি করে, দিনের ভোট রাতে করে, প্রতিপক্ষকে রাস্তায় নামতে না দিয়ে, মিছিল করতে না দিয়ে ও পোস্টার-ব্যানার ছিড়ে সব প্রকার প্রচার বন্ধ করে দিয়ে, গ্রেপ্তার চালিয়ে রাতে ভোট ডাকাতি করে বাংলাদেশে আওয়ামী দুঃশাসন পুনরায় চালু করেছেন। আপনি এবার নতুনভাবে সেই ধারণের মহা নাটক মঞ্চস্থ করতে যাচ্ছেন। জনগণের কেউ কেউ বলছে এটা নির্বাচন নয় যাত্রাপালা, সার্কাস ও বানরের পিঠা ভাগের নির্বাচন।

তিনি আরও বলেন, এ নির্বাচনে আওয়ামী লীগ আছে, ডামি আওয়ামী লীগ আছে, স্বতন্ত্র আওয়ামী লীগ আছে, জাতীয় পার্টি লীগ আছে, ইনু-মেনন লীগ শুধু লীগ আর লীগ, লীগের বিরুদ্ধে লীগ। সবাই বলে আমরা শেখ হাসিনার প্রার্থী আহারে! সবাই শেখ হাসিনার প্রার্থী হলেতো নির্বাচন নির্বাচন নাটক করার দরকার নেই তিনি ঘোষণা দিলেই তো হয়। কেন জনগণের হাজার হাজার কোটি টাকা ধ্বংস করছেন। এখন আওয়ামী লীগ নিজেদের ওপর নিজেরা হত্যা, হামলা, মামলা ও মারামারি করে দেশে অরাজকতা সৃষ্টি করেছে।  

তিনি বলেন, আগামী ৭ জানুয়ারি জনবিচ্ছিন্ন তথাকথিত নির্বাচনের দিন আওয়ামী লীগের আরেকবার মৃত্যু হবে। ক্ষমতায় থাকার জন্য শেখ হাসিনা সমাজ, সভ্যতা ও মানবিকতা ধ্বংস করে চলেছে। জবরদস্তি করেও জনগণের বিরুদ্ধে অবস্থান নেওয়ার জবাব আপনাকে বাংলাদেশের জনগণ রাজপথে দেবে। নির্বাচনের নামে শেখ হাসিনার নতুন খেলা পৃথিবীর কেউ গ্রহণ করবে না। দেশের ১৮ কোটি মানুষ এরই মধ্যেই আপনার প্রতি ঘৃণা প্রকাশ করেছে। আজকে সব মানুষ দলমত নির্বিশেষে ও গণতন্ত্রকামী রাজনৈতিক দল ঐক্যবদ্ধ হয়েছে শেখ হাসিনাকে বাংলাদেশের মাটি থেকে বিদায় দেবে।

এ সময় আরও বক্তব্য রাখেন গণফোরাম নির্বাহী সভাপতি অ্যাডভোকেট এ.কে.এম. জগলুল হায়দার আফ্রিক, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদানী, তথ্য ও গণমাধ্যম বিষয়ক সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, কেন্দ্রীয় কমিটির সদস্য আনোয়ার ইব্রাহীম।  

সঞ্চালনা করেন ছাত্র বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মো. সানজিদ রহমান শুভ।

উপস্থিত ছিলেন গণফোরাম সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিবুর রহমান বুলু, কেন্দ্রীয় কমিটির সদস্য কামাল উদ্দিন সুমন, ইমাম হোসেন, নিজাম উদ্দিন, এশেক আলী আশিক, ঢাকা মহানগর দক্ষিণের সোলায়মান অয়ন, মিজান হোসেন, প্রদীপ ঘোষ, শাকিল আহম্মেদ সহ কেন্দ্রীয় ও মহানগর নেতারা।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২৩
এমকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।