ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

রূপগঞ্জে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী ক্যাম্প পুড়িয়ে দেওয়ার অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২৩
রূপগঞ্জে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী ক্যাম্প পুড়িয়ে দেওয়ার অভিযোগ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ- ১ (রূপগঞ্জ) আসনের স্বতন্ত্র প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান ভুঁইয়ার কেটলি প্রতীকের নির্বাচনী ক্যাম্প আগুন দিয়ে পুড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে।  

শুক্রবার (২৯ ডিসেম্বর) রাত ২টায় উপজেলার দাউদপুর ইউনিয়নের কালনি বাজারে অবস্থিত কেটলি প্রতীকের নির্বাচনী ক্যাম্পে ঘটনাটি ঘটে।

অগ্নিকাণ্ডের খবরে এলাকায় আতঙ্ক তৈরি হয়েছে।

কেটলি প্রতীকের সর্মথক ও দাউদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম জাহাঙ্গীর মাস্টার বলেন, কালনী বাজার এলাকায় কেটলি প্রতীকের একটি নির্বাচনী ক্যাম্প পরিচালিত হচ্ছে। শুক্রবার রাত ২টার দিকে ক্যাম্পেটিতে একদল দুর্বৃত্ত পেট্রল ঢেলে আগুন লাগিয়ে দেয়। আগুনে ক্যাম্পটির ভেতরের আসবাবপত্রসহ সব কিছু পুড়ে যায়। রাতে ক্যাম্পটি বন্ধ থাকায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। নৌকার সমর্থক থানা যুবলীগের সহ-সভাপতি কামরুল হাসান নয়ন, দাউদপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ সাধারণ সম্পাদক মো. জামান, ইয়াকুব, আজিম, মোতাহার, ইয়াকুব মোল্লা, আরএসআই রাকিব বিভিন্ন সময় কেটলি মার্কার কর্মী সর্মথকদের হুমকি ধামকি দিয়ে আসছিল। এ ক্যাম্পটি স্থাপনের পর থেকে ক্যাম্পটি বন্ধ করতে তারা বিভিন্নভাবে ষড়যন্ত্র করে আসছিল। রাতে তারাই ক্যাম্পটি পুড়িয়ে ফেলতে পারে বলে ধারণা করছি। অভিযুক্তরা সবাই নৌকার প্রার্থী গোলাম দস্তগীর গাজী ও রংধনু গ্রুপ চেয়ারম্যান রফিকুল ইসলামের লোকজন বলে জাহাঙ্গীর চেয়ারম্যান দাবি করেন।

এ ব্যাপারে নারায়ণগঞ্জ- ১ (রূপগঞ্জ) আসনের স্বতন্ত্র প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান ভুঁইয়া বলেন, এটা নৌকা সর্মথকদের কাজ। যেখানে কেটলির ক্যাম্প করা হয় তার খুব কাছেই আমাদের নির্বাচনী কর্মকাণ্ড বাধাগ্রস্ত করতে পরিকল্পনা করে নৌকার ক্যাম্প করা হয়েছে। ওই ঘটনায় নির্বাচন অফিসে অভিযোগ দেওয়া হয়েছে। আমি ওই অগ্নিকাণ্ডের ঘটনার তীব্র নিন্দা জানাই।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক সাহা বলেন, ওই ঘটনায় পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। অভিযুক্তদের শনাক্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২৩
এমআরপি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।