ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ভুয়া নির্বাচনের মধ্যে দিয়ে শেখ হাসিনার সরকারের পতন অবশ্যম্ভাবী: গণফোরাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৪
ভুয়া নির্বাচনের মধ্যে দিয়ে শেখ হাসিনার সরকারের পতন অবশ্যম্ভাবী: গণফোরাম

ঢাকা: গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেছেন, জাতির প্রত্যাশা ৭ জানুয়ারি তথাকথিত ভুয়া নির্বাচনের মধ্যে দিয়ে শেখ হাসিনার সরকারের পতন অবশ্যম্ভাবী। আপনারা জানেন, সারাবিশ্ব ও দেশের জনগণ শেখ হাসিনার বানরের পিঠা ভাগের নির্বাচন গ্রহণ করেনি।

সোমবার (১ জানুয়ারি) আওয়ামী সরকারের নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে গণসংযোগ কর্মসূচি শেষে তিনি এসব কথা বলেন।

বেলা ১১টায় রাজধানীর বিজয়নগর পানির ট্যাঙ্কি থেকে শুরু করে পুরানা পল্টন মোড় হয়ে জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণ ও আশেপাশের এলাকায় লিফলেট বিতরণ ও গণসংযোগ করে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি।

তিনি আরও বলেন, শেখ হাসিনা বাংলাদেশের গণতন্ত্র হত্যা, মানুষের ভোটাধিকার হরণ ও জনগণের অর্থ লুণ্ঠন করে হাজার হাজার লাখ কোটি টাকা বিদেশে পাচার করছে। এ স্বৈরাচার সরকারের হাতে দেশ নিরাপদ না, দেশের মানুষের নিরাপত্তা, অর্থনীতির নিরাপত্তা হুমকির মধ্যে ফেলে দিয়েছে এবং বিচার বিভাগকে দলীয়করণ করে নির্দোষ বিরোধী দলের নেতাদের সাজা দেওয়া হয়েছে, হাজার হাজার লাখ লাখ নেতাকর্মীদের গ্রেপ্তার করে বাংলাদেশকে কারাগারে পরিণত করেছে।

সুব্রত চৌধুরী বলেন, বাংলাদেশকে দুঃশাসনের থাবায় গ্রাস করে ৭ জানুয়ারির পাতানো নির্বাচনকে কেন্দ্র করে অরাজকতা সৃষ্টি করেছে। দেশে আগুন জ্বালিয়ে সেই আগুনের লেলিহান শিখায় শেখ হাসিনা রক্ষা পাবে না। জনগণের ওপর শেখ হাসিনা সরকারের অন্যায় অবিচারের জবাব বাংলাদেশে দিতে হবে। বাংলাদেশের মানুষ এ পাতানো-সাজানো ভুয়া ভোটের নির্বাচন বর্জন এবং প্রত্যাখ্যান করেছে।

এ সময় আরও বক্তব্য রাখেন গণফোরাম নির্বাহী সভাপতি অ্যাডভোকেট এ.কে.এম. জগলুল হায়দার আফ্রিক, বাংলাদেশ পিপলস পার্টির কো-চেয়ারম্যান পারভীন নাসের খান ভাসানী, গণফোরাম তথ্য ও গণমাধ্যম বিষয়ক সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু।  

সঞ্চালনা করেন গণফোরাম ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদানী।

উপস্থিত ছিলেন গণফোরাম সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, কেন্দ্রীয় কমিটির সদস্য কামাল উদ্দিন সুমন, ইমাম হোসেন, সোলায়মান অয়ন, প্রদীপ ঘোষ, শাকিল হোসেন সহ কেন্দ্রীয় ও মহানগর নেতারা।

আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ পিপলস প্রেসিডিয়াম মেম্বার নাজমা আক্তার, হারুন-অর রশিদ, আলমগীর হোসেন সহ কেন্দ্রীয় ও মহানগর নেতারা।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৪
এমকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।