ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

রাজনীতি

ভোটের দিন গণ-কারফিউ পালনের ঘোষণা ১২ দলীয় জোটের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৪
ভোটের দিন গণ-কারফিউ পালনের ঘোষণা ১২ দলীয় জোটের

ঢাকা: আগামী ৭ জানুয়ারি (রোববার) ১২ দলীয় জোট সকাল-সন্ধ্যা গণ-কারফিউ পালন করবে বলে ঘোষণা দিয়েছেন জোটের মুখপাত্র শাহাদাত হোসেন সেলিম। তিনি জনগণের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, আপনার ঘর থেকে বের হবেন না।

ভোট দিতে যাবেন না।

শুক্রবার (৫ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাব ও পল্টন এলাকায় ‘নির্বাচন বাতিল, শেখ হাসিনার পদত্যাগ ও অসহযোগ আন্দোলন সফল করার লক্ষ্যে ১২ দলীয় জোটের গণসংযোগ ও পদযাত্রা’ শেষে সংক্ষিপ্ত বক্তব্যে সেলিম এ কথা বলেন।  

১২ দলীয় জোটের মুখপাত্র ও বাংলাদেশ এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বলেন, ১৯৯৬ সালে (নির্বাচনের সময় তৎকালীন বিরোধীদলীয় নেত্রী) শেখ হাসিনা গণ-কারফিউ ঘোষণা করেছিলেন। ইনশাআল্লাহ ২০২৪ সালে জনগণের গণ-কারফিউ শেখ হাসিনাকে পদত্যাগে বাধ্য করবে। ৭ তারিখ ১২ দলীয় জোট সকাল-সন্ধ্যা গণ-কারফিউ পালন করবে। আমরা জনগণকে আহ্বান জানাচ্ছি আপনার ঘর থেকে বের হবেন না। ভোট দিতে যাবেন না।

গণসংযোগ ও  পদযাত্রা শেষে আরও বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলামী বাংলাদেশের মহাসচিব মাওলানা ড. গোলাম মহিউদ্দিন ইকরাম, জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার সহ-সভাপতি ও ১২ দলীয় জোটের প্রধান সমন্বয়ক রাশেদ প্রধান, জাতীয় পার্টির (কাজী জাফর) ভাইস চেয়ারম্যান হান্নান আহমেদ বাবলু, বাংলাদেশ জাতীয় দলের ভাইস চেয়ারম্যান শামসুল আহাদ, বাংলাদেশ লেবার পার্টির ভাইস চেয়ারম্যান শরিফুল ইসলাম, বাংলাদেশ কল্যাণ পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. শামসুদ্দীন পারভেজ, ইসলামি ঐক্যজোটের মহাসচিব মাওলানা আব্দুল করিম।

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২৪
টিএ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।