ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ময়মনসিংহে বিএনপির ১০ নেতা বহিষ্কার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৪
ময়মনসিংহে বিএনপির ১০ নেতা বহিষ্কার 

ময়মনসিংহ:  দলীয় সিদ্ধান্ত অমান্য করে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণায় অংশ নেওয়ায় ময়মনসিংহ জেলায় বিএনপির ১০ নেতা বহিষ্কার হয়েছেন। তারা সবাই বিএনপি ও যুবদলের বিভিন্ন পদের নেতা।

 

শনিবার (৬ জানুয়ারি) বিকালে এই তথ্য নিশ্চিত করেছেন ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. মোতাহার হোসেন তালুকদার।    

বহিষ্কৃতরা হলেন- উত্তর জেলা বিএনপির সদস্য মফিদুল ইসলাম ফকির, মোজাম্মেল হক মানিক তালুকদার, ফুলপুর পৌর বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি মোখলেছুর রহমান ভুলু, ফুলপুর পৌর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক নূরে আলম সিদ্দিকী, তারাকান্দা উপজেলা বিএনপির সদস্য শহীদুল ইসলাম শহীদ মাস্টার, হালুয়াঘাট উপজেলা বিএনপির সাবেক সদস্য নাদিম আহম্মেদ, ফুলপুর উপজেলার বালিয়া ইউনিয়ন বিএনপির সভাপতি মির্জা এনায়েতুর রহমান বেগ এবং গৌরীপুর উপজেলা শ্রমিকদলের সভাপতি শহিদুল ইসলাম শহীদ।

এসব নেতাকে বহিষ্কার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন ময়মনসিংহ জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক মফিদুল ইসলাম মোহন।      

এছাড়াও কেন্দ্রীয় যুবদলের দফতর সম্পাদক কামরুজ্জামান দুলাল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বহিষ্কার করা হয়েছে ময়মনসিংহ উত্তর জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক ও ফুলপুর উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক দিদারুল ইসলাম ফকির এবং উত্তর জেলা যুবদলের সহ-সভাপতি মনিরুজ্জামান জুয়েলকে।

দলীয় সূত্র জানায়, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও ময়মনসিংহ-২ (ফুলপুর ও তারাকান্দা) আসনের সাবেক সংসদ সদস্য শাহ শহীদ সারোয়ার দলীয় সিদ্ধান্ত অমান্য করে স্বতন্ত্র প্রার্থিতায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়েছেন। এ কারণে তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।  

সম্প্রতি দলীয় সিদ্ধান্ত অমান্য করে ওই বহিষ্কৃত নেতার নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ায় বিএনপি ও যুবদলের ৭ নেতা এবং গৌরীপুর ও হালুয়াঘাট উপজেলার আরও ৩ নেতা নির্বাচনের প্রচার ও প্রচারণায় অংশ নিয়ে বহিষ্কার হয়েছেন।    

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।