ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

গফরগাঁওয়ে ২ স্বতন্ত্র প্রার্থীর ভোট বর্জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
গফরগাঁওয়ে ২ স্বতন্ত্র প্রার্থীর ভোট বর্জন

ময়মনসিংহ: ময়মনসিংহ-১০ (গফরগাঁও) আসনে অনিয়মের অভিযোগ এনে স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট কায়সার আহাম্মদ এবং ড. আবুল হোসেন দীপু ভোট বর্জন করেছেন।  

এ সময় গফরগাঁওয়ে মদিনাতুল উলুম কওমি মাদরাসা ১০৭ নম্বর ভোটকেন্দ্রে অনিয়মের অভিযোগে সংশ্লিষ্ট প্রিসাইডিং ইলিয়াস উদ্দিনসহ দুইজনকে আটক করা হয়েছে।

রোববার (৭ ডিসেম্বর) দুপুর ১১টায় সহকারী প্রিসাইডিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ শফিকুল ইসলাম বাংলানিউজকে এ তথ‍্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, নিয়মের ব‍্যত্যয় করায় উপজেলার ১০৭ নম্বর ভোটকেন্দ্রে অনিয়মের অভিযোগে সংশ্লিষ্ট প্রিসাইডিং অফিসার ইলিয়াস উদ্দিনসহ দুইজনকে দায়িত্ব থেকে প্রত‍্যাহার করে আটক করা হয়েছে।   

এদিকে উপজেলার ১৫টি ইউনিয়ন ও পৌর এলাকার অধিকাংশ ভোট কেন্দ্র থেকে স্বতন্ত্র প্রার্থীর পোলিং এজেন্টদের বের করে দেওয়া, নৌকায় সিল মারা এবং কেন্দ্র দখলের অভিযোগে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট কায়সার আহাম্মদ এবং ড. আবুল হোসেন দীপু।

আবুল হোসেন দীপু বাংলানিউজকে খবরের সত‍্যতা নিশ্চিত করে বলেন, সুষ্ঠু ভোটের কোনো পরিবেশ নেই। আমার পোলিং এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে এবং অধিকাংশ কেন্দ্রে প্রকাশ্যে নৌকায় সিল মারাসহ কেন্দ্র দখল করে নেওয়া হয়েছে। এসব বিষয়ে বার বার প্রশাসনকে জানানো হলেও তারা কোনো পদক্ষেপ নেয়নি। তাই আমি ভোট বর্জন করেছি। সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে বলেও জানান তিনি।

এ বিষয়ে জেলা রিটার্নিং অফিসার ও ময়মনসিংহের জেলা প্রশাসক দিদার আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী বলেন, অনিয়ম করায় গফরগাঁওয়ের একটি কেন্দ্রের প্রিসাইডিং অফিসারসহ দুইজনকে আটক করা হয়েছে। তবে স্বতন্ত্র প্রার্থীদের ভোট বর্জনের বিষয়ে কোনো তথ‍্য আমার কাছে নেই।  

বাংলাদেশ সময়: ১২১৮ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।