ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সেন্টু-ইয়াহিয়া চৌধুরীকে জাপা থেকে অব্যাহতি

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৪
সেন্টু-ইয়াহিয়া চৌধুরীকে জাপা থেকে অব্যাহতি

ঢাকা: জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক শফিকুল ইসলাম সেন্টু এবং পার্টির ভাইস চেয়ারম্যান ইয়াহিয়া চৌধুরীকে দলের সব পদ-পদববি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।  

রোববার (১৪ জানুয়ারি) রাতে জাপার যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নুর সুপারিশ ক্রমে এবং চেয়ারম্যান জি এম কাদেরের দলীয় গঠনতন্ত্রে প্রদত্ত ক্ষমতাবলে ঢাকা মহানগর উত্তরের মেয়াদোত্তীর্ণ আহ্বায়ক কমিটি বিলুপ্ত করেছেন সেই সঙ্গে মো. শফিকুল ইসলাম সেন্টু ও ইয়াহিয়া চৌধুরীকে পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ভাইস চেয়ারম্যান পদসহ দলীয় সব পদ-পদবি থেকে অব্যাহতি প্রদান করেছেন। যা এরই মধ্যে কার্যকর করা হয়েছে।

রোববার রাজধানীর কাকরাইলস্থ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইনিস্টিটিউট মিলনায়তনে দিনব্যাপী দ্বাদশ জাতীয় নির্বাচন অংশগ্রহণকারী পার্টির প্রার্থীদের এক বিশেষ সভায় শফিকুল ইসলাম সেন্টু এবং ইয়াহিয়া চৌধুরী পার্টির চেয়ারম্যান জিএম কাদের এবং মহাসচিব মুজিবুল হক চুন্নুর বিভিন্ন অনিয়ম ও স্বেরাচারিতার কঠোর সমালোচনা করে বক্তব্য রাখেন। তার কয়েকঘণ্টার মধ্যে জাতীয় পার্টি থেকে তাদের অব্যাহতি দেওয়া হলো।

এরআগে বৃহস্পতিবার পার্টি থেকে অব্যাহতি দেওয়া হয় দলটির কো-চেয়ারম্যান কাজী ফিরোজ রশিদ এবং প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়কে।

গত বুধবার জাপার বনানী কার্যালয়ে নির্বাচনে অসহযোগিতা, স্বজনপ্রীতি এবং আর্থিক কেলেঙ্কারীর অভিযোগে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এবং মহাসচিব মুজিবুল হক চুন্নুর বিরুদ্ধে বিক্ষোভ করেছেন বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৪
এসএমএকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।