ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বরিশাল বিএনপির কর্মসূচিতে নেতারা

বিরোধীদলীয় নেতাকর্মীদের জেলে পুরে আন্দোলন দমানো যাবে না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৪
বিরোধীদলীয় নেতাকর্মীদের জেলে পুরে আন্দোলন দমানো যাবে না

বরিশাল: দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতি, চেয়ারপারসন খালেদা জিয়াসহ নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও সংসদ বাতিলসহ একদফা দাবিতে কালো পতাকা মিছিল করেছে বরিশাল বিএনপি।

শনিবার (২৭ জানুয়ারি) বেলা ১১ টায় নগরের সদর রোডের দলীয় কার্যালয় চত্বর থেকে বরিশাল মহানগরসহ উত্তর ও দক্ষিণ জেলা বিএনপির যৌথ উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়।

দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবুল হোসেন খানের সভাপতিত্ব ও সদস্য সচিব আবুল কালাম শাহিনের সঞ্চালনায় মিছিলের আগে নেতাকর্মীরা সমাবেশ করেন। এতে ‘বিরোধীদলীয় নেতাকর্মীদের জেলে পুরে আন্দোলন দমানো যাবে না’ বলে হুঁশিয়ারি দেন তারা।

সমাবেশে কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন বলেন, স্বৈরাচারী ক্ষমতা ব্যবহার করে, বিরোধীদলীয় নেতাকর্মীদের জেলহাজতে ভরে কোনোদিন আন্দোলন দমিয়ে রাখা যায়নি, যাবেও না। বিএনপি নেতাকর্মীদের জেলে রেখে এই সরকার বেশিদিন টিকে থাকতে পারবে না। আন্দোলন চলছে চলবে যতদিন পর্যন্ত এই ১০ শতাংশ ভোটের সরকারের পতন না হবে।

সমাবেশ শেষে বিএনপির কালো পতাকা মিছিলটি গির্জা মহল্লা, চকবাজার ও লাইন রোড হয়ে ফের সদর রোডের দলীয় কার্যালয় চত্বরে গিয়ে শেষ হয়। এ কর্মসূচিকে কেন্দ্র করে সদর রোডসহ আশপাশের এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছিল।

সমাবেশে বিলকিস ছাড়াও বক্তব্য দেন মহানগর বিএনপির আহ্বায়ক মো. মনিরুজ্জামান খান ফারুক, যুগ্ম আহ্বায়ক (আহ্বায়কের দায়িত্বপ্রাপ্ত) জিয়াউদ্দিন সিকদার জিয়া, উত্তর জেলা বিএনপির আহ্বায়ক দেওয়ান মো. শহীদুল্লাহ, বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এবায়েদুল হক চাঁন ও মেজবাউদ্দিন ফরহাদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৫১ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৪
এমএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।