ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পাঁচ বছর বিএনপিকে নীরব দর্শকের ভূমিকা পালন করতে হবে: রাজ্জাক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৪
পাঁচ বছর বিএনপিকে নীরব দর্শকের ভূমিকা পালন করতে হবে: রাজ্জাক

ঢাকা: বিএনপির কালো পতাকা মিছিল এদেশের মানুষ মোকাবিলা করেছে এবং আবার করবে মন্তব্য করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেছেন, আগামী পাঁচ বছর আপনাদের (বিএনপি) নিরব দর্শকের ভূমিকা পালন করতে হবে। আগামী পাঁচ বছর আপনাদের (বিএনপি) বোকার মতো ফেল ফেল করে হাসতে হবে।

শনিবার (২৭ জানুয়ারি) বিএনপি-জামায়াতের অগণতান্ত্রিক কর্মকাণ্ডের বিরুদ্ধে আয়োজিত শান্তি ও গণতান্ত্রিক সমাবেশে তিনি এসব কথা বলেন।  

বঙ্গবন্ধু এভিনিউতে এ সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

সমাবেশে আব্দুর রাজ্জাক আরও বলেন, ৭ জানুয়ারির নির্বাচনকে বানচাল, ভন্ডুল করার জন্য আগুন সন্ত্রাসী দল বিএনপি এমন কোনো ষড়যন্ত্র নেই, তারা করেনি। এমন কোনো হীন কর্ম নেই, যা তারা করেনি। সব ষড়যন্ত্র মোকাবিলা করে, বিদেশি ষড়যন্ত্র-চক্রান্ত মোকাবিলা করে আমরা অত্যন্ত শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন করতে পেরেছি।

তিনি বলেন, বিএনপি আবার কালো পতাকা কর্মসূচি নিয়েছে। কালো পতাকা কাকে দেখাবে? তাদের তো উচিত ছিল ব্যর্থ নেতাদের কালো পতাকা দেখিয়ে বিদায় করে তৃণমূলের নেতাদের দায়িত্বে নিয়ে আসা। সেটি না করে যে সরকার এসেছে দেশের উন্নয়নের জন্য, দেশকে সামনের দিকে নিয়ে যাওয়ার জন্য, দেশকে নতুন উচ্চতায় তোলার জন্য, সে সরকারের বিরুদ্ধে কালো পতাকা দেখাচ্ছে।

বিএনপির উদ্দেশে তিনি আরও বলেন, আপনাদের সুষ্ঠু রাজনীতি করতে হবে। আপনারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করেন না, মুক্তিযুদ্ধের আদর্শে বিশ্বাস করেন না, ইতিহাস বিকৃত করেন, ইতিহাসকে আপনারা কলঙ্কিত করেন। ইতিহাস বিকৃত করে রাজনীতিতে আপনারা ঠিক থাকতে চান। আপনাদের প্রথম দায়িত্ব, সংস্করণ মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করেন, এটি জাতির সামনে বলতে হবে। অতীতের ভুলের জন্য জাতির কাছে ক্ষমা চাইতে হবে।

তিনি বলেন, স্বাধীন বাংলাদেশে সন্ত্রাস করে রাজনীতি আপনারা (বিএনপি) করতে পারবেন না। সন্ত্রাসের পথ থেকে আপনাদের ফিরে আসতে হবে। সুষ্ঠু রাজনীতিতে ফিরে আসুন।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু আহমেদ মান্নাফীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. হুমায়ুন কবিরের পরিচালনায় শান্তি ও গণতান্ত্রিক সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  
এছাড়া আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ্ট্র মন্ত্রী ড. হাছান মাহমুদ ও মাহবুব-উল হানিফ।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৪
এসসি/ এসকে/ এমইউএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।