ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

অত্যাচারী সরকার পৃথিবীর কোনো দেশেই টিকতে পারেনি: জয়নুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
অত্যাচারী সরকার পৃথিবীর কোনো দেশেই টিকতে পারেনি: জয়নুল

গাজীপুর: বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেছেন, গত ৭ জানুয়ারির নির্বাচন ছিল ডামি নির্বাচন। এ নির্বাচন দেশের ও সারা বিশ্বের মানুষ প্রত্যাখ্যান করেছে।

এ সরকার অত্যাচারী হয়ে গেছে। অত্যাচারী সরকার পৃথিবীর কোনো দেশেই টিকতে পারেনি। আমরা মনে করি, এ সরকারও বেশি দিন টিকতে পারবে না।  

সোমবার (২৬ ফেব্রুয়ারি) নাশকতা ও ভাঙচুর মামলায় কাশিমপুর কারাগারে বন্দি থাকা অবস্থায় মৃত্যুবরণ করা বিএনপি নেতা আসাদুজ্জামান খান হিরার বাড়ি গাজীপুরের শ্রীপুর উপজেলার ধামলাই এলাকায় তার স্বজনদের সান্ত্বনা দিতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।  
জয়নুল আবেদীন বলেন, দেশের মানুষ দেখেছে ৯৫ শতাংশ লোক ভোট দিতে যায়নি। এ নির্বাচন পৃথিবীর কারও কাছেই গ্রহণযোগ্য নয়। বাংলাদেশের মানুষের কাছে তো মোটেও গ্রহণযোগ্য নয়। কাজেই কর্মসূচি আসবে এবং বিগত দিনে যে কর্মসূচি ছিল তার থেকে তীব্র কর্মসূচি ঘোষণা করা হবে।

তিনি আরও বলেন, শুধু মার্কিন যুক্তরাষ্ট্র নয়, পশ্চিমা দেশের যারা গণতন্ত্রে বিশ্বাস করে তারা সবাই একটি গ্রহণযোগ্য নির্বাচন দেখতে চেয়েছিল। কিন্তু সেই রকম নির্বাচন বাংলাদেশে হয়নি।

এর আগে তিনি কারাগারে মৃত্যুবরণ করা আসাদুজ্জামান খান হিরার কবর জিয়ারত করেন। এরপর তার স্বজনদের সঙ্গে কথা বলেন এবং সান্ত্বনা দেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় বিএনপির সহ-স্বাস্থ্যবিষয়ক সম্পাদক অধ্যাপক ডা. রফিকুল ইসলাম বাচ্চু, গাজীপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নান, কেন্দ্রীয় বিএনপির সদস্য ওমর ফারুক সাফিন, উপজেলা বিএনপির সভাপতি শাহজাহান ফকির, সাধারণ সম্পাদক মো. আক্তারুল আলম মাস্টার ও জেলা বিএনপির সহ-সভাপতি মো. শফিকুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, ২০২৩ সালে ১ ডিসেম্বর কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে বন্দি থাকা অবস্থায় মারা যান আসাদুজ্জামান খান হিরা। এর আগে ২৮ অক্টোবর শ্রীপুর থানায় নাশকতা ও ভাঙচুর মামলায় গ্রেপ্তার হন তিনি।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
আরএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।