ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

বিএনপি-জামায়াত সাম্প্রদায়িকতার বিষবাষ্পে দেশকে ক্ষতবিক্ষত করতে চায়: নাছিম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, মার্চ ৪, ২০২৪
বিএনপি-জামায়াত সাম্প্রদায়িকতার বিষবাষ্পে দেশকে ক্ষতবিক্ষত করতে চায়: নাছিম

ঢাকা: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বাংলাদেশের মানুষ শান্তিতে থাকুক, ভালো থাকুক, অসাম্প্রদায়িক চেতনায় বেড়ে উঠুক, তা বিএনপি-জামায়াত মেনে নিতে পারে না।

সোমবার (৪ মার্চ) সিদ্ধেশ্বরী বালক উচ্চ বিদ্যালয়ের নতুন ছয়তলা ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, এদের দেশের প্রতি কোন প্রেম, ভালোবাসা ও মায়া নেই। এরা সাম্প্রদায়িকতার বিষবাষ্পে আমাদের দেশকে ক্ষতবিক্ষত করতে চায়। এরা আমাদের মমতাবোধকে নষ্ট করে দিয়ে ভাইয়ে ভাইয়ে হানাহানির মাধ্যমে সাম্প্রদায়িক সন্ত্রাস সৃষ্টি করতে চায়।

তিনি বলেন, আজ বাংলাদেশের সবচেয়ে বড় চ্যালেঞ্জ হলো দেশবিরোধী বিএনপি-জামায়াত। এরা দেশের মানুষকে শান্তি দিতে জানে না। দেশের মানুষের মুক্তি, শান্তি ও উন্নয়নের লক্ষ্যে এরা কোনো কাজ করে না। দেশরত্ন শেখ হাসিনা মানুষের জন্য যে নিরন্তর সংগ্রাম চালিয়ে যাচ্ছেন। তার এ চলার পথকে এরা বাধাগ্রস্ত করে দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে রুখে দিতে চায়। এরা বারবার আমাদের অর্থনীতির ওপর আঘাত আনতে চায়।

নাছিম বলেন, আমাদের শিক্ষার্থীদের স্মার্ট হতে হবে। আজকের স্মার্ট ছাত্রই আগামী দিনের স্মার্ট নাগরিক হবে। আমাদের বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশে পরিণত করতে হলে ২০৪১ সালের মধ্যে আমাদের সকল পর্যায়ে স্মার্টনেসকে আরও ডেভেলপ  করতে হবে। আমাদের শিক্ষাপ্রতিষ্ঠান, শিল্পপ্রতিষ্ঠান, সাহিত্য, সংস্কৃতিসহ সকল উন্নয়ন কর্মকাণ্ডে সমৃদ্ধ হতে হবে। তবেই আমরা জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশে পরিণত করতে পারব।

সিদ্ধেশ্বরী বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামছউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, সিদ্ধেশ্বরী বালক উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি দেওয়ান আলিমুদ্দিন শিশির প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, মার্চ ৪, ২০২৪
এসকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।