ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

রাজনীতি

মধুপুরে আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষে আহত ১০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৮ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৪
মধুপুরে আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষে আহত ১০

টাঙ্গাইল: টাঙ্গাইলের মধুপুর উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন।

মঙ্গলবার (১৬ এপ্রিল) রাত সাড়ে ১০টার দিকে মধুপুর বাসস্ট্যান্ডে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এসময় বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান, বাসাবাড়ি ও মোটরসাইকেল ভাঙচুর করা হয়।

স্থানীয়রা জানান, জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সাবেক মন্ত্রী ও বর্তমান উপজেলা চেয়ারম্যান সমর্থকদের মধ্যে বিরোধ চলছে। এর জেরে কয়েক দফা সংঘর্ষ ও হামলা মামলার ঘটনা ঘটেছে আগে। এরই ধারাবাহিকতায় আসন্ন উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে উভয়পক্ষের মুখোমুখি অবস্থান প্রকাশ্য রূপ নিয়েছে। দুপক্ষের শক্ত অবস্থানে যে কোনো সময় হামলা-পাল্টা হামলা থেকে বড় ধরনের রক্তক্ষয়ী সংঘর্ষ ঘটার শঙ্কা রয়েছে।
 
মধুপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছারোয়ার আলম খান আবু বলেন, সাবেক মন্ত্রী ড. আব্দুর রাজ্জাকের লোকজন আমাদের শান্তিপূর্ণ প্রচারণায় অতর্কিত হামলা চালিয়ে ছয়জনকে আহত করে। পরে আমার সমর্থকরা সংগঠিত হয়ে তাদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়। এরপর তারা পুলিশ পাহারায় এসে আমাদের নির্বাচনী অফিস, বাসাবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর চালায়। আমার আহত সমর্থকরা এখন ঘাটাইলের একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছে।  

এ বিষয়ে মন্ত্রী সমর্থক মধুপুর পৌরসভার মেয়র সিদ্দিক হোসেনের ফোনে কল দেওয়া হলেও তিনি রিসিভ করেননি।

মধুপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা আজিজুর রহমান জানান, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল হোসেন আবু ও মধুপুর পৌরসভার মেয়র সিদ্দিক হোসেন গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে। খবর পেয়ে পুলিশ গিয়ে চার রাউন্ড টিয়ারসেল ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৪
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।