ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

রাজনীতি

আওয়ামী লীগের দুই গ্রুপের সমাবেশ, টাঙ্গাইলে উত্তেজনা-ককটেল বিস্ফোরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৫ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৪
আওয়ামী লীগের দুই গ্রুপের সমাবেশ, টাঙ্গাইলে উত্তেজনা-ককটেল বিস্ফোরণ

টাঙ্গাইল: পৃথক দুটি ব্যানারে টাঙ্গাইল আওয়ামী লীগের দুটি পক্ষ আজ বৃহস্পতিবার (১৮ এপ্রিল) একই স্থানে সমাবেশ করবে বলে ঘোষণা দিয়েছে। একই সময়ে এ সমাবেশ আহ্বান নিয়ে শহরে উত্তেজনা বিরাজ করছে।

বুধবার (১৭ এপ্রিল) রাতে পৌরসভার সামনে ও শহীদ স্মৃতি পৌর উদ্যানে কয়েক দফা ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটেছে।

জানা গেছে, ককটেল বিস্ফোরণের ঘটনার পর থেকে পুরো শহরে আতঙ্ক ছড়িয়েছে।

টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সহ-সভাপতি পদ থেকে সদ্য অব্যাহতি পাওয়া ও ধর্ষণ মামলার আসামি গোলাম কিবরিয়া বড় মনিকে দ্রুত গ্রেপ্তার এবং বিচারের দাবিতে ‘টাঙ্গাইলের সচেতন নাগরিক সমাজের’ ব্যানারে সকাল ১০টায় শহীদ স্মৃতি পৌর উদ্যানে সমাবেশ আহ্বান করা হয়। একই সময় জেলা শ্রমিক ফেডারেশনের ব্যানারেও শ্রমিক সমাবেশের আয়োজন করা হয়েছে।   এর সমর্থনে রয়েছেন বড় মনির ছোট ভাই ও টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনিরের অনুসারীরা।   তানভীর হাসান ছোট মনির জেলা শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক।

অপরদিকে টাঙ্গাইলের সচেতন নাগরিক সমাজের ব্যানারে আয়োজিত সমাবেশের নেতৃত্বে রয়েছেন টাঙ্গাইল পৌরসভার মেয়র ও শহর আওয়ামী লীগের সভাপতি এস এম সিরাজুল হক, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি শাহজাহান আনছারী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইফুজ্জামান সোহেল।

দুই সমাবেশ আহ্বানের ঘটনায় শহরে ককটেল বিস্ফোরণ সম্পর্কিত কোনো বক্তব্য আওয়ামী লীগের এ দুই পক্ষ থেকে পাওয়া যায়নি।

তবে, বিস্ফোরণের তথ্য নিশ্চিত করে টাঙ্গাইল সদর থানার উপপরিদর্শক (এসআই) রাকিব বলেন, ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। সেখান থেকে ককটেল সাদৃশ্য কয়েকটি বস্তু উদ্ধার করা হয়েছে। সেগুলো আসলে ককটেল নাকি অন্যকিছু তা নির্ণয়ে বিশেষজ্ঞ দল কাজ করছে।

বাংলাদেশ সময়: ০০০৬ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৪
এমজে

 
 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।