ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

গরমে জনগণের পাশে না দাঁড়িয়ে সমাবেশ করা তামাশা: কাজী ফিরোজ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৪
গরমে জনগণের পাশে না দাঁড়িয়ে সমাবেশ করা তামাশা: কাজী ফিরোজ

ঢাকা: জাতীয় পার্টির নির্বাহী চেয়ারম্যান ফিরোজ রশিদ বলেছেন, তীব্র তাপদাহে জনগণের পাশে না দাঁড়িয়ে রাজনৈতিক সভা-সমাবেশ করা তামাশার শামিল। তাই শনিবারের পরিচিত সভা স্থগিত করে শুক্রবার থেকে পাঁচ দিনব্যাপী ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে ১০টি স্থানে তীব্র গরমে অতিষ্ঠ জনসাধারণের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ করা হবে।

 

শুক্রবার (২৬ এপ্রিল) সকালে বিজয়নগরের একটি হোটেলে সংবাদ সম্মেলনে পরিচিতি সভা ও নগরজুড়ে পানি ও খাবার স্যালাইন বিতরণের নতুন কর্মসূচি ঘোষণা করে তিনি একথা বলেন।

কাজী ফিরোজ রশিদ বলেন, আগামীতে দুটি মার্কা ছাড়া অন্য মার্কা খুঁজে পাওয়া যাবে না। আনোয়ার হোসেন মঞ্জু, হাসানুল হক ইনু, রাশেদ খান মেননও নিজেদের মার্কা বাদ দিয়ে নৌকায় উঠেছেন। তারপরও অনেককে ডুবে যেতে হয়েছে। নির্বাচন এখন নির্বাচনে নেই, নেই প্রতিদ্বন্দ্বিতা। এখন একটি দলের মধ্যেই হয় নির্বাচন।  

সাবেক এই মন্ত্রী বলেন, হঠাৎ করে বড়লোক হওয়ার একমাত্র পথ রাজনীতি। জীবনে যাদের টিন ছিল না, তারা আজ প্রাডো জিপ চালায়। রাতারাতি কোটি টাকার মালিক বনে যাচ্ছেন। রাজনীতি নিয়ে অপরাজনীতি চলছে। এভাবে রাজনীতি শূন্য হলে দেশ ও রাজনীতি ব্যবসায়ীদের হাতে চলে যাবে।  

তিনি বলেন, অর্থনৈতিক ও ব্যাংক খাতে বিপর্যয় নেমে এসেছে। বড় বড় ব্যাংকগুলো ছোট ছোট ব্যাংক গিলে খাচ্ছে। বড় বড় কোম্পানিগুলোতে অভ্যন্তরীণ কোন্দল লাগিয়ে, তা গিলে খাওয়া হচ্ছে। এসব বিষয়ে এখন আর সংসদে কথা হচ্ছে না। আগে জাতীয় পার্টিকে বলা হতো গৃহপালিত বিরোধী দল। আর এখন বলা হয় কৃতদাস। এ পার্টির ভবিষ্যৎ অন্ধকার। জাতীয় পার্টির ওপর মানুষের আস্থা নেই। তারপরও চেষ্টা করা হচ্ছে পার্টিকে যেন গুছিয়ে রাখা যায়।  

সংবাদ সম্মেলনে পার্টির মহাসচিব কাজী মামুনুর রশীদ বলেন, রাজনীতি করার অনেক সময় আছে। কিন্তু জনদুর্ভোগ ও মানুষে কষ্টের সময় রাজনীতি চলে না। জনগণের কল্যাণের জন্য রাজনীতি করি। তাই তাদের পাশে দাঁড়ানোই আমাদের প্রথম কাজ হওয়া উচিত। আমরা পাঁচ দিনব্যাপী প্রতিদিন রাজধানীর দশটি পয়েন্টে তীব্র রোদ ও গরমে কাহিল  রিকশাচালক এবং দিনমজুরদের পানি ও খাবার স্যালাইন বিতরণ করব।  

দেশজুড়ে সকল জেলা উপজেলা নেতাকর্মীদেরও একই কর্মসূচি নিয়ে জনগণের পাশে থাকার আহ্বান জানান জাতীয় পার্টির মহাসচিব ।  

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা, কো-চেয়ারম্যান শফিকুল ইসলাম সেন্টু, সাহিদুর রহমান টেপা, গোলাম সারোয়ার মিলন ও সুনীল শুভ রায়।  

এতে আরও উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য শফিকুল ইসলাম শফিক, জাহাঙ্গীর আলম পাঠান, নুরুল ইসলাম নূরু, খন্দকার মনিরুজ্জামান টিটু, ভাইস চেয়ারম্যান মো. শারফুদ্দিন আহমেদ শিপু, শাহ জামাল রানা, যুগ্ম মহাসচিব ফকরুল আহসান শাহজাদা, শেখ মাসুক রহমান, এসএম হাসেম, সাংগঠনিক সম্পাদক জাফর ইকবাল নীরব, এমএম আমিনুল হক সেলিম, সম্পাদকমণ্ডলীর সদস্য আবুল হাসান আহমেদ জুয়েল, শাহিন আরা সুলতানা রিমা, মো. জহির উদ্দিন, সায়িকা হক প্রমুখ।  

সংবাদ সম্মেলন শেষে বিজয়নগর মোড়ে সড়কে চলাচলকারী পথচারী ও জনসাধারণের মাঝে ঠান্ডা পানি ও খাবার স্যালাইন বিতরণের মাধ্যমে জাতীয় পার্টি ঘোষিত পাঁচ দিনের কর্মসূচির উদ্বোধন করা হয়।

বাংলাদেশ সময়: ১৬০১ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৪
এসএমএকে/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।